ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাস্তা বন্ধ করলেন প্রভাবশালীরা, বিপাকে ২০ পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
রাস্তা বন্ধ করলেন প্রভাবশালীরা, বিপাকে ২০ পরিবার

ফরিদপুর: জেলার নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মধ্য-শাকপালদিয়া গ্রামের ছিমাইলের খালপাড়ের সড়কটি এলাকার প্রভাবশালী একটি মহল বন্ধ করে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই গ্রামের শুকুর মোল্লার ছেলে ছমির মোল্লা (৪৫), কবির মোল্লা (৪২) ও তাদের লোকজন সড়কের ওপর পাটকাঠির পালা দিয়ে রাস্তাটি বন্ধ করে রেখেছেন।

এতে স্থানীয়রাসহ অন্তত ২০টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার বরাবর ভুক্তভোগীদের পক্ষে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই গ্রামের আ. ছত্তার শেখের ছেলে মো. আজিজুল হোসেন (রানা)।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, রাস্তাটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাফেরা করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীরা এ সড়ক দিয়ে যাতায়াত করে। গ্রামের সবাই রাস্তাটি দিয়ে মাঠের ফসল বাড়িতে আনা-নেওয়াসহ চলাচল করেন। কিন্তু শাকপালদিয়া গ্রামের ছমির মোল্লা ও তার লোকজন দীর্ঘ ১৭ দিন যাবত সর্বসাধারণের যাতায়াতের রাস্তাটি জোর পূর্বক বন্ধ করে রেখেছেন। যে কারণে ভোগান্তির মধ্যে দিন পার করছেন স্থানীয়রা।

অন্যদিকে শিক্ষার্থীরা স্কুলে যেতে পারছে না। কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়ারও কোনো ব্যবস্থা নাই।

এ বিষয়ে জানতে চাইলে ছমির মোল্লা বলেন, এ রাস্তা দিয়ে এলাকার শত শত মানুষ চলাচল করে এটা ঠিক। কিন্তু রাস্তার পাশের কয়েকটি গাছের কারণে রাস্তার উন্নয়ন করা সম্ভব হচ্ছে না। গাছগুলো কেটে না নেওয়ায় আমি রাগ করে রাস্তা বন্ধ করে রেখেছি।

এ ব্যপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হোসেন জিসান বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি দ্রুত সমাধানের জন্য ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদারকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ম ঈনুল হক বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি সমাধানের জন্য উপজেলা এসিল্যান্ডকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
জেডএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।