ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

জাতীয়

লক্ষ্মীপুরে বৃক্ষরোপণ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
লক্ষ্মীপুরে বৃক্ষরোপণ কর্মসূচি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বেসরকারি জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশনের (এনজিও) প্রতিষ্ঠাবার্ষিকীতে বৃক্ষরোপণ করা হয়েছে।  

সোমবার (৩ এপ্রিল) সকালে ডিসি কলোনি এলাকায় 'সবুজায়নে শক্তি' এ স্লোগানে ৫০টি গাছের চারা রোপণ করা হয়।

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ নিজ হাতে গাছের রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন।  

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, শক্তি ফাউন্ডেশনের পরিচালক লিপি সাহা, হেলথ প্রোগ্রামের সহকারী পরিচালক ফাতেমা চৌধুরী, লক্ষ্মীপুর রিজিওন হেড জহুরুল হক, এরিয়া সুপারভাইজার বাবুল আক্তার ও শাহাদত হোসেন প্রমুখ।  

জহুরুল হক জানান, ১৯৯২ সালে প্রতিষ্ঠিত শক্তি ফাউন্ডেশন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি, এনজিও বিষয়ক ব্যুরো (প্রধানমন্ত্রীর কার্যালয়) এবং যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর থেকে নিবন্ধনকৃত। সারা দেশে এ প্রতিষ্ঠানের ৫০৪টি শাখা অফিস রয়েছে। প্রতিষ্ঠানটি ৮৭টি শক্তিশালী মেডিকেল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্যসেবা ও সুরক্ষা দিয়ে আসছে।  

এছাড়া নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, আর্থ-সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণ দানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করা হচ্ছে। ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গ্রিন ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে চলতি মাসে ৫৫টি জেলাতে ৩ হাজার ১০০টি বৃক্ষ রোপণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এটি পরিবেশের উন্নয়ন ঘটাবে ও অন্যদের উদ্ভুদ্ধকরণের কাজে আসবে।  

এছাড়া টেকসই উন্নয়ন অভীস্ট (এসডিজি) লক্ষ্য অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa