ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলাপাড়ায় জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
কলাপাড়ায় জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য আটক আটক জঙ্গি সদস্য মো আব্দুর রহমান

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো আব্দুর রহমানকে (৩৬) আটক করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট।  

রোববার (২ এপ্রিল) বিকেলে কলাপাড়া থানা পুলিশের ওসি জসিম উদ্দিন গণমাধ্যমকে জঙ্গি আটকের তথ্য নিশ্চিত করেছেন।

আটক আব্দুর রহমান রহমতপুর এলাকার মৃত জব্বার মুন্সির ছেলে।

পুলিশ জানায়, সকালে জেলার কলাপাড়া পৌর শহরের রহমতপুর এলাকা থেকে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রহিম চৌধুরীর নেতৃত্বে কলাপাড়া থানা পুলিশের সহযোগিতায় আব্দুর রহমানকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে দুইটি এন্ড্রয়েড মোবাইল সেট, একটি ফিচার ফোন, জঙ্গিবাদ সংশ্লিষ্ট দুটি বই, একাধিক সিম কার্ড ও মেমোরি কার্ডসহ তার নিজ হাতে লেখা বিভিন্ন ওষুধ কোম্পানির প্যাড খাতা জব্দ করা হয়। এ ঘটনায় কলাপাড়া থানায় আব্দুর রহমানসহ অজ্ঞাত আসামিদের নামে সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে।

পুলিশ আরও জানায়, আব্দুর রহমান তার ফেসবুক আইডি M.A. Rahman Mujahid ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এবং সংগঠনটির নেতা জসিম উদ্দিন রাহমানির পক্ষে ও সমর্থনে বাংলাদেশে অস্থিরতা সৃষ্টি ও জননিরাপত্তা বিপন্ন করা, দেশে ত্রাস ও আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে উগ্রবাদী ও জঙ্গি মতবাদ প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।

এন্টি টেররিজম ইউনিটের উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রহিম চৌধুরী বলেন, আটক জঙ্গিকে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতের সোপর্দ করা হয়েছে।

উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রহিম আরও বলেন, এন্টি টেররিজম ইউনিট, বাংলাদেশ পুলিশের একজন পদস্থ কর্মকর্তা মামলাটি তদন্ত করবেন। তদন্তের স্বার্থে আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।