ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

দাপ্তরিক কাজে সরকারি ই-মেইল ব্যবহারের নির্দেশ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
দাপ্তরিক কাজে সরকারি ই-মেইল ব্যবহারের নির্দেশ 

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন অফিসের প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ে কর্মরত অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারীদের দাপ্তরিক কাজে সরকারি ই-মেইল ব্যবহারের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

সম্প্রতি দেশের সব জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ে কর্মরত অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারীরা দাপ্তরিক কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহার করছেন। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দাপ্তরিক কাজে সরকারি ই-মেইল ব্যবহারে বাধ্যবাধকতা রয়েছে।

চিঠিতে আরও বলা হয়, সরকারি ই-মেইল এড্রেস দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ওয়েব সাইটে দেওয়া হয়েছে। ই-মেইলের পাসওয়ার্ড অধিদপ্তরের প্রোগ্রামার প্রবীর কুমার দাসের কাছ থেকে সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

এ অবস্থায়, দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহার নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। একইসঙ্গে বিষয়টি অতীব জরুরি বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
জিসিজি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।