ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকায় তিন সাংবাদিককে হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকায় তিন সাংবাদিককে হামলা

ব্রাহ্মণবাড়িয়া: আখাউড়া উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং অভিযানে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকায় স্থানীয় তিন সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে এক ব্যবসায়ী ও তার সহকারীরা।

শনিবার (১ এপ্রিল) বিকেলে পৌর শহরের সড়ক বাজারে ঘটনাটি ঘটে।

হামলার নেতৃত্ব দেন সাতরং ফ্যাশন নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সোহাগ মিয়া। হামলার শিকার সাংবাদিকরা হলেন- হান্নান খাদেম, রুবেল আহমেদ, জালাল হোসেন।

আহত অবস্থায় সাংবাদিক রুবেল আহমেদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংগ্যজাই মারমা বাজার মনিটরিং অভিযান চালান এ সময় সড়কে অবৈধভাবে মোটরসাইকেল পার্কিং করায় তিন ব্যক্তিকে আর্থিক জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানা করা তিনজনের মধ্যে ছিলেন সাতরং ফ্যাশনের মালিক সোহাগ মিয়া। ৫ হাজার টাকা জরিমানা করা হলে তিনি ক্ষুব্ধ হয়ে আদালতের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এ সময় পেশাগত দায়িত্বপালন করছিলেন স্থানীয় সাংবাদিক হান্নান খাদেম, জালাল হোসেন মামুন, অমিত হাসান ও হাসান মাহমুদ পারভেজ।

বিকেলে তাদের মধ্যে তিনজন বাজারে ফল কিনতে আসেন। এ সময় সোহাগ মিয়ার নেতৃত্বে তার  দোকানের কর্মচারীসহ ৭/৮ জন তাদের ওপর হামলা করে। সাংবাদিকদের মারধর করা হয়। হামলাকারীরা সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত একটি ক্যামেরা ছিনিয়ে নেয়।

এ বিষয়ে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ৫ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।