ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

ডিবি পুলিশকে ছুরিকাঘাতে আহতের ঘটনায় গ্রেফতার ১

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ডিবি পুলিশকে ছুরিকাঘাতে আহতের ঘটনায় গ্রেফতার ১

বরগুনা (পাথরঘাটা) : বরগুনার পাথরঘাটায় মাদকের অভিযানের সময় বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এক সদস্যসহ তিন জনকে কুপিয়ে আহত করার ঘটনায় জড়িত থাকা এজাহারভুক্ত তিন জনের মধ্যে আবদুর রব নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ৭ ও ৮।  

শুক্রবার (৩১ মার্চ) র‌্যাবের যৌথ অভিযানে কক্সবাজার হতে চট্টগ্রামে নিজ ভাড়া বাসার উদ্দেশে রওনা করলে পটিয়া-আনোয়ারা সংযোগ সড়কের মোর থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে শনিবার (১৮ মার্চ) বিকেল বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী
ইউনিয়নের মুন্সিরহাট এলাকায় ডিবি পুলিশের একটি দল অভিযানে গেলে তাদের উপর মাদক কারবারিরা ধারালো ছুরি নিয়ে অতর্কিত হামলা চালায়।

এ সময় মাদক কারবারি সৈকত হোসেন ও তার লোকজন দেশীয় অস্ত্র (চাকু) দিয়ে পুলিশের উপর হামলা চালায়। হামলায় ডিবি পুলিশের একজন সদস্যসহ ৩ জন আহত হন।  

পরে ডিবি পুলিশের অন্য সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। ঘটনার পরে পাথরঘাটা থানায় ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ৩ জনকে আসামি করে মামলা করা হয়। ওই মামলার এজাহারভুক্ত অন্যতম আসামি আব্দুর রব হাওলাদার।

র‌্যাব-৮ এর পটুয়াখালী কোম্পানি অধিনায়ক তুহিন রেজার পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ঘটনার পর থেকে র‌্যাব-৮, বিষয়টি গুরুত্বসহকারে কার্যক্রম শুরু করে এবং র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার তৎপরতায় ও র‌্যাব-৭ এর অভিযানে আসামি আব্দুর রব এর অবস্থান সনাক্ত করে।

আব্দুর রবের বাড়ি পাথরঘাটা হলেও সে মাদক কারবারের সূত্রে চট্টগ্রামের ষ্টিল মিল এলাকায় বসবাস করে।

তিনি আরও জানান, আসামি আব্দুর রব হাওলাদারের ক্রিমিনাল রেকর্ড বিশ্লেষণ করলে দেখা যায় যে, চট্টগ্রাম ও বরগুনা জেলায় ৩টি মাদক মামলা ও পুলিশ সদস্যকে ছুরিকাঘাতে দায়েরকৃত মামলাসহ সর্বমোট ৪টি মামলায় সে এজাহারে অভিযুক্ত আসামি। গ্রেফতার আসামিকে শনিবার পাথরঘাটা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।