ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আধিপত্যের জেরে ইজিবাইক চালক খুন, ৫ বাড়িতে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
আধিপত্যের জেরে ইজিবাইক চালক খুন, ৫ বাড়িতে আগুন

ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে রবিউল ইসলাম (৪৮) নামের এক ইজিবাইক চালক নিহত হয়েছেন।  

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে।

নিহত রবিউল ইসলাম উপজেলার জোড়াপুকুরিয়া গ্রামের মিনাজ উদ্দীনের ছেলে।
 
এদিকে ঘটনার প্রতিবাদে ৫টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় নিহতের সমর্থকরা।  

স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার জোড়াপুকুরিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন ও খবির হোসেনের সমর্থকদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ২৫ ফেব্রুয়ারি জামালের চাচাতো ভাই জীবনকে কুপিয়ে গুরুতর জখম করে খবির হোসেনের লোকজন। এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ কয়েক জনকে গ্রেপ্তার করে। আসামিরা জামিনে বের হয়ে এলে গত দুদিন ধরে এলাকায় উত্তেজনা বিরাজ করে। এরই জেরে শুক্রবার (৩১ মার্চ) বিকেলে আছরের নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার সময় হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জামাল উদ্দিনের সমর্থক রবিউল ইসলামকে কুপিয়ে জখম করে খবির হোসেনের লোকজন। তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়। পথে তার মৃত্যু হয়।

এদিকে এলাকায় রবিউল ইসলামের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে হামলাকারী হরিণাকুন্ডু পৌর ছাত্রলীগের সভাপতি পলাশসহ ৫ জনের বাড়িতে আগুন ধরিয়ে দেয় নিহতের সমর্থকরা। খবর পেয়ে ঝিনাইদহ ও হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।  

এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি নিহতের স্বজনদের।

হরিনাকুন্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) আক্তারুজ্জামান লিটন জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জোড়াপুকুরিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন ও খবির হোসেনের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে রবিউল ইসলাম নামের একজন নিহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠনো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।