ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

জাটকা বিক্রি, মাছের আড়তকে আড়াইলাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
জাটকা বিক্রি, মাছের আড়তকে আড়াইলাখ টাকা জরিমানা

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় জাটকা ইলিশ সংরক্ষণ ও বিক্রির অপরাধে দক্ষিণ বাংলা মৎস্য আড়তকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১ এপ্রিল) র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‌্যাবের এই ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১০ এরনির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরেই কিছু অসাধু ব্যবসায়ী জাটকা ইলিশ সংরক্ষণ ও বিক্রি করে আসছিলেন।

তিনি বলেন, এর ধারাবাহিকতায় যাত্রাবাড়ী এলাকায় জাটকা ইলিশ সংরক্ষণ ও বিক্রির অপরাধে দক্ষিণ বাংলা মৎস্য আড়তকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় আনুমানিক ৬ লাখ টাকা মূল্যের ১ হাজার ৪৭৪ কেজি জাটকা ইলিশ জব্দ করে বিভিন্ন মাদরাসা, এতিম খানা ও অসহায় দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এসজেএ/পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।