ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

জাতীয়

শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে নিয়োগ, গ্রেপ্তার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে নিয়োগ, গ্রেপ্তার ১

পঞ্চগড়: শিক্ষা প্রতিমন্ত্রীর সই জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদানকারী সিন্ডিকেট প্রধান জ্যোতিষ চন্দ্রকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৩)। বৃহস্পতিবার (৩০ মার্চ) দিনগত রাতে পঞ্চগড় সদরের উত্তর খালপাড়া এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জ্যোতিষ পঞ্চগড় সদর থানার উত্তর খালপাড়ার দ্বিজেন্দ্রনাথ রায়ের ছেলে। তার নামে দিনাজপুর কোতোয়ালী থানায় মামলা তদন্তাধীন আছে। মামলাটি করেছিলেন মাসুদ আলী (৩৯) নামে এক ভুক্তভোগী। র‌্যাব ওই মামলাটির ছায়া তদন্ত করছিল।

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে র‍্যাব-১৩ সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব কর্মকর্তা মাহমুদ বশির জানান, জ্যোতিষ পঞ্চগড় জেলাসহ দেশের বিভিন্ন জেলায় সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে একটি সঙ্ঘবদ্ধ সিন্ডিকেট তৈরি করেছিলেন। বিভিন্ন মন্ত্রী, সচিব ও প্রতিষ্ঠান প্রধানের ভুয়া সিল স্বাক্ষর তৈরি করে মানুষকে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করছিলেন।

এরই ধারাবাহিকতায় দিনাজপুর কোতোয়ালী থানার সুইহারী এলাকার বাসিন্দা মাসুদ আলীকে (৩৯) চাকরি দেওয়ার নামে ছয় লাখ টাকা নিয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল করে একটি ভুয়া নিয়োগপত্র দেন। পরে নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে কোতোয়ালী থানায় একটি প্রতারণা মামলা করেন মাসুদ। এরপর কোতোয়ালী থানা পুলিশ আসামিকে গ্রেপ্তারে তৎপর হয়। এদিকে র‍্যাব-১৩, সিপিসি-২ নীলফামারীর সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জ্যোতিষ চন্দ্র নিজের প্রতারণার কথা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa