ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়কে গুঁড়ি ফেলে চালবোঝাই ট্রাক ডাকাতি, গ্রেফতার ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
সড়কে গুঁড়ি ফেলে চালবোঝাই ট্রাক ডাকাতি, গ্রেফতার ১২

নওগাঁ: নওগাঁয় সড়কে গুঁড়ি ফেলে চালবোঝাই ট্রাক ডাকাতির সঙ্গে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ১২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় উদ্ধার করা হয় ডাকাতি হওয়া চাল, ট্রাক, নগদ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র।

গ্রেফতাররা হলেন - জিয়া, আব্দুল মজিদ, মেহেদী, রতন, রাজু, সোহাগ, শাজির উদ্দিন মণ্ডল, শাজাহন, মেহেদী এবং ইউসুফসহ আরও দুইজন।
 
শুক্রবার (৩১ মার্চ) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ সুপার  মুহাম্মদ রাশিদুল হক।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত ২২ মার্চ ৪০০ বস্তা আতপ চাল নিয়ে গাইবান্ধা থেকে একটি ট্রাক চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। এ সময় সদর উপজেলার বাইপাস সড়কের ইকরতারা স্থানে রাত ১টার দিকে ডাকাত দল গাছের গুঁড়ি ফেলে ট্রাকটি থামায়। ট্রাকচালক ও হেলপারকে মারধর করে পাশের ফাঁকা মাঠে হাত-পা বেঁধে ফেলে রেখে ডাকাতরা ট্রাকটি নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে এই বিষয়ে সদর থানায় একটি মামলা দায়ের হলে পুলিশের কয়েকটি টিম তদন্ত শুরু করে।

তিনি বলেন, তদন্তের এক পর্যায়ে বগুড়ার শেরপুরের রানিরহাট থেকে পরিত্যক্ত অবস্থায় ট্রাকটি উদ্ধার করে পুলিশ। এরপর প্রযুক্তি এবং সোর্সকে কাজের লাগিয়ে জানা যায় ডাকাতি হওয়া চাল শেরপুর থানার একটি গোডাউনে আনলোড করা হয়েছে। পরে ২৮ মার্চ সেখানে অভিযান চালিয়ে সেই চালের দুই ক্রেতাকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে ডাকাতির সঙ্গে জড়িত সোহাগের বাড়ি থেকে ৯০ বস্তা চাল ও সদরের নিশিন্দারা থেকে ২০ বস্তা চাল উদ্ধার করা হয়। এছাড়াও ২৯ মার্চ একই জেলার কাহালু থেকে শাজির উদ্দিন মণ্ডলকে গ্রেফতার করে ১১১ বস্তা চাল উদ্ধার করা হয়। এরপর ডাকাত জিয়াকে নিয়ে কাহালু ও জয়পুরহাট জেলার আক্কেলপুর ও নওগাঁর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শাজাহন ও মেহেদী, ইউসুফকে গ্রেফতার করার পর তাদেরকে আদালতে তোলা হলে তারা ১৬৪ ধারা জবানবন্ধি দেয়।
 
পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, গ্রেফতার নওগাঁ, জয়পুরহাট, বগুড়া ও সিরাজগঞ্জ জেলায় এ ধরনের কার্যক্রম পরিচালনা করতেন। এদের মধ্যে জিয়া, আব্দুল মজিদ, মেহেদী, রতন ও রাজু পালোয়ানের বিরুদ্ধে একাধিক ডাকাতি ও খুনের মামলা রয়েছে।  

ডাকাতির সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না সেই বিষয়টিও ক্ষতিয়ে দেখা হচ্ছে বলেও জানান পুলিশ সুপার।

এদিকে জেলার পোরশা উপজেলার সরাইগাছী-আড্ডা তাইতর মোড়ে বাঁশবোঝাই ট্রলি দিয়ে পথরোধ ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত চক্রের ৬ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।