ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রামীণ রাস্তা জনগণের সম্পদ হিসেবে ব্যবহারের চিন্তা সৃষ্টি করতে হবে

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
গ্রামীণ রাস্তা জনগণের সম্পদ হিসেবে ব্যবহারের চিন্তা সৃষ্টি করতে হবে গ্রামীণ রাস্তা: প্রতীকী ছবি

ঢাকা: গ্রামীণ রাস্তাসহ সব অবকাঠামো জনগণের সম্পদ হিসেবে ব্যবহারে জনমনে ইতিবাচক চিন্তাভাবনা সৃষ্টির পদক্ষেপ নিতে বলেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে৷

কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক হয়।

বৈঠকে কমিটির সদস্য স্বপন ভট্টাচার্য্য, মো. মশিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মুর্শেদী উপস্থিত ছিলেন।

বৈঠকে গ্রামীণ রাস্তা, স্কুল ভবনসহ সব অবকাঠামো জনগণের সম্পদ হিসেবে ব্যবহারের জন্য জনমনে ইতিবাচক চিন্তাভাবনা সৃষ্টির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া এবং নির্মাণাধীন রাস্তাগুলোর কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয়েছে।

কমিটি ইউনিয়ন পর্যায়ে রাস্তা মেরামতের কাজে নিয়োজিত বেতনভুক্ত নারী কর্মীদের কাজ সঠিকভাবে মনিটরিং ও তদারকির সুপারিশ করে।

বৈঠকে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সার্বিক কার্যক্রম ও চলমান উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করে নির্দিষ্ট সময়ের মধ্যে এডিবি বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।