ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

জাতীয়

বিভিন্ন জেলায় ট্রাক নিয়ে ঘুরতো ভ্রাম্যমাণ ডাকাত দল, গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
বিভিন্ন জেলায় ট্রাক নিয়ে ঘুরতো ভ্রাম্যমাণ ডাকাত দল, গ্রেফতার ৫

পাবনা: দেশের বিভিন্ন জেলার সড়কে-মহাসড়কে ট্রাক নিয়ে ঘুরে বেড়াতো ভ্রাম্যমাণ ডাকাতের দল। আর পথে যেখানেই সুযোগ পেত, সেখানেই শুরু করত ডাকাতি।

এমনই এক আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পাবনা জেলা পুলিশ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুনসী।

গ্রেফতারদের বাড়ি বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন এলাকায়। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

পুলিশ সুপার বলেন, গত ২৩ মার্চ পাবনার ঈশ্বরদীর জয়নগর পাঠশালার মোড়ে দাশুরিয়া-রুপপুর মহাসড়কের পাশে রাকিবুল হাসানের চাল ও মুড়ি উৎপাদনের চাতাল মিলে ডাকাতি করে এই চক্রটি। চাতালের নাইটগার্ডের হাত-পা ও মুখ বেঁধে ডাকাতি করে পালিয়ে যান তারা। ঘটনার পর সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে পাবনা জেলা পুলিশ।

পুলিশ সুপার বলেন, গ্রেফতাররা সবাই পেশাদার ডাকাত। তারা ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন এবং সময় সুযোগ বুঝে ডাকাতি করেতেন। বিশেষ করে মহাসড়কের পাশে যেসব প্রতিষ্ঠান আছে, সেসব প্রতিষ্ঠানকে টার্গেট করে ডাকাতি করা হতো। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি ট্রাক, একটি মোটরসাইকেল, হাসুয়া, ডাকাতির চাল, মুড়িসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

গ্রেফতার ডাকাত সদস্যদের নামে দেশের বিভিন্ন জেলায় ডাকাতি, লুণ্ঠন, ছিনতাই, হত্যা ও মাদকসহ ৪-৮টি পৃথক মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, জিয়াউর রহমান এবং সদর সার্কেল ডি এম হাসিবুল বেনজীর, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত (ওসি) অরবিন্দ সরকতার, ডিবি ওসি মো. ইমরান আহম্মেদ তুহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এফআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।