ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

জেসমিনের সহযোগী আল-আমিন ঢাকায় গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
জেসমিনের সহযোগী আল-আমিন ঢাকায় গ্রেফতার

ঢাকা: রাজশাহীতে সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তার নাম ভাঙিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের প্রধান আসামি মো. আল-আমিনকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

র‌্যাব জানিয়েছে আটকের পর র‌্যাব হেফাজতে মারা যাওয়া সুলতানা জেসমিন ছিলেন আল-আমিনের সহযোগী।

 

বৃহস্পতিবার (৩০ মার্চ) তাকে আটকের বিষয়টি জানান র‌্যাব-৩-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক।

তিনি জানান, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে আল-আমিনকে গ্রেফতার করা হয়। তিনি রাজশাহীতে কর্মরত একজন সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করে আসছিলেন। এই সংক্রান্ত মামলার আত্মসাৎকারী চক্রের প্রধান আল-আমিন।

তিনি জানান, চক্রটি রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত যুগ্ন সচিব এনামুল হকের নাম-পরিচয় ব্যবহার করে ফেইক ফেসবুক আইডি হতে বেকার যুবকদের চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। পরবর্তীতে ওই কর্মকর্তা বিষয়টি জানতে পারলে গত ২৩ মার্চ আল-আমিন ও তার সহযোগী সুলতানা জেসমিনসহ অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

গ্রেফতার আল-আমিন একজন বিকাশ, নগদ এবং মোবাইল ফ্লেক্সিলোড ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে তার এই মোবাইল ব্যাংকিং ব্যবসার সুযোগ নিয়ে প্রতারণামূলকভাবে সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তাদের নাম পদবী ব্যবহার করে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ সিন্ডিকেটের সঙ্গে কাজ করে আসছিলেন।  

র‌্যাব হেফাজতে নারী কর্মচারীর মৃত্যু, নির্যাতনের অভিযোগ 

র‌্যাব হেফাজতে সুলতানার মৃত্যু: নথি অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে
 

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩ 
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad