ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অস্ট্রেলিয়া সফরে ১০ সদস্যের সাংবাদিক প্রতিনিধি দল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
অস্ট্রেলিয়া সফরে ১০ সদস্যের সাংবাদিক প্রতিনিধি দল

ঢাকা: ১০ জন বাংলাদেশি সাংবাদিককে তাদের দক্ষতা বৃদ্ধি ও দেশের গণমাধ্যম খাতের উন্নয়নে অস্ট্রেলিয়া সফরে সহায়তা করেছে দেশটির ঢাকার হাইকমিশন।

বুধবার (২৯ মার্চ) ঢাকার অস্ট্রেলিয়ান হাইকমিশন জানায়, বাংলাদেশি সাংবাদিকদের এই সফরের মাধ্যমে অস্ট্রেলিয়ান সাংবাদিক ও শীর্ষস্থানীয় বিশেষজ্ঞদের সঙ্গে অনুসন্ধানী সাংবাদিকতা, ভুল তথ্য ও বিভ্রান্তি প্রতিরোধসহ তাদের দক্ষতা বাড়ানোর জন্য একটি দুর্দান্ত সুযোগ হবে।

একই সঙ্গে তারা অস্ট্রেলিয়ার উন্নত হাইড্রোজেন ও রিনিউব্যাল এনার্জি  সম্পর্কে জানারও সুযোগ পাবেন।

অস্ট্রেলিয়া সফরকারী এই প্রতিনিধি দলে রয়েছেন- দৈনিক প্রথম আলো, ডেইলি স্টার, ডেইলি সান, ইউএনবি, দৈনিক ইত্তেফাক, দৈনিক যুগান্তর, চ্যানেল আই, বৈশাখী টেলিভিশন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও বাংলাভিশন টেলিভিশনের কূটনৈতিক সাংবাদিক। তারা অস্ট্রেলিয়ান অ্যাওয়ার্ড প্রোগ্রামের আওতায় দেশটি সফর করছেন।

সফরকারী সাংবাদিকদের সঙ্গে এক বিদায়ী অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার বলেন, অস্ট্রেলিয়া গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে প্রতিজ্ঞাবদ্ধ। আমি আশা করি, এই সফর পেশাগত উন্নয়নে সহায়তা করবে। একই সঙ্গে অস্ট্রেলিয়ার সমসাময়িক বহুমুখী সংস্কৃতির অভিজ্ঞতাও হবে।

অস্ট্রেলিয়া ইন্দো-প্যাসিফিক অঞ্চলে শক্তিশালী, পেশাদার এবং টেকসই মিডিয়ার বিকাশকে সমর্থন করে। কেননা, গণতন্ত্র বিকাশে স্বাধীন, বৈচিত্র্যময় ও মুক্ত গণমাধ্যম অপরিহার্য।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
টিআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।