ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিডিআর বিদ্রোহ: কক্সবাজারে চার্জ গঠন ১১ নভেম্বর

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০

কক্সবাজার: বিডিআর বিদ্রোহে জড়িত থাকার অভিযোগে কারাগারে আটক ৪২ রাইফেলস ব্যাটালিয়ানের ১০৬ জন সদস্যকে রোববার জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত আগামী ১১ নভেম্বর আসামির বিরুদ্ধে চার্জ গঠনের জন্য দিন ধার্য করেন।



কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আয়াছুর রহমান ও পাবলিক প্রসিকিউটর (পিপি) মমতাজ আহমদ বাংলানিউজকে জানান, সকালে বিডিআরের ১০৬ জন সদস্যকে জেলা ও দায়রা জজের আদালতে হাজির করা হয়। পরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ জসিম উদ্দিন আগামি ১১ নভেম্বর চার্জ গঠনের জন্য শুনানির দিন ধার্য করেন।

মামলা হওয়ার পর এই প্রথম আসামিদের আদালতে হাজির করা হয়।
 
কক্সবাজার জেলা কারাগারের কারারক্ষক আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, সকাল সাড়ে নয়টার দিকে ১০৬ বিডিআর সদস্যকে বিশেষ পাহারায় কারাগার থেকে আদালতে নিয়ে যাওয়া হয়। আদালতেও এসময় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়।

কক্সবাজার মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বাংলানিউজকে জানান, টেকনাফ থানা পুলিশের দায়ের করা একটি মামলায় বিডিআর সদস্যদের আদালতে হাজির করা হয়।

২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পিলখানা বিদ্রোহের সময় কক্সবাজারের টেকনাফস্থ ৪২ রাইফেলস ব্যাটালিয়ানের সদস্যরাও বিদ্রোহ করেন। ওই ঘটনায় টেকনাফ থানার পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad