ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাতের আঁধারে পাচারের সময়টিসিবির পণ্যসহ ট্রাক আটকে দিল জনতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
রাতের আঁধারে পাচারের সময়টিসিবির পণ্যসহ ট্রাক আটকে দিল জনতা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে রাতের আঁধারে পাচারের সময় ট্রাকসহ ৫৫টি কার্ডের টিসিবির পণ্য আটকে দিয়েছে স্থানীয় জনতা।  

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাতে সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদ (ইউপি) চত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এসব মালামাল স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখে।  

বিষয়টি উপজেলা ও জেলা প্রশাসনকে না জানিয়ে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে। পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তিনি নিজেই এসব মালামাল উপকারভোগীদের মধ্যে বিতরণের উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন।  

নূরনবী, গোলাম হোসেন, গ্রাম পুলিশ সুবোধ, আনন্দ, কানাই ও বলরামসহ বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, রাতের অন্ধকারে পরিষদের সামনে ট্রাক দেখে ইউপি সদস্য রুহুল আমিন, লিটন ও মঞ্জুর মোরশেদ সজলকে খবর দেওয়া হয়। এর কিছুক্ষণ পরেই দেখা যায়, ট্রাকে তেল, চিনিসহ টিসিবির মালামাল সাজিয়ে তার ওপর খালি কার্টন ভাজ করে রেখে পাচার করার চেষ্টা চলছে। বিষয়টি টের পেয়ে স্থানীয় জনগণ এসে ট্রাকটি আটক করে। এসময় এর চালক পালিয়ে যান।  

বাগবাটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য রুহুল আমিন বলেন, আমাদের পরিষদ থেকে ডিলার জাকিরুল ইসলাম সান্টুর মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ করা হয়। দুদিন ধরে অনেক অসহায় মানুষ পরিষদে মালামালের জন্য গেলেও নানা ভুল-ত্রুটির অজুহাতে তাদের ফিরিয়ে দেওয়া হয়। রমজান মাসে মানুষের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। মঙ্গলবার রাতে ওপরে খালি কার্টন রেখে নিচে টিসিবির পণ্য পাচার করা হচ্ছিল। বিষয়টি টের পেয়ে আমরা জনগণকে সঙ্গে নিয়ে ট্রাকটি আটক করেছি।  

সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. নান্নু মিয়া বলেন, আটক টিসিবির পণ্য চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, আটক করা টিসিবির মালামাল চেয়ারম্যানের পরিষদে রাখা ছিল, পরিষদেই আছে। এ ব্যাপারে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

এদিকে নিরাপত্তাহীনতার কারণে এখান থেকে পণ্যগুলো সরিয়ে নেওয়া হচ্ছিল বলে দাবি করেন ডিলার জাকিরুল ইসলাম সান্টুর ম্যানেজার বাবু চৌধুরী।  

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাশুকাতে রাব্বি জানান, বিষয়টি আমাদের কেউ জানায়নি। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমরা দেখছি।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসআই
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।