ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলেজছাত্রকে নির্যাতনকারী যুবলীগ নেতাসহ গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
কলেজছাত্রকে নির্যাতনকারী যুবলীগ নেতাসহ গ্রেফতার ৪

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় 'সুপারি চুরির' অভিযোগে এক কলেজছাত্রকে নির্যাতনের মামলায় প্রধান আসামি যুবলীগ নেতাসহ ৪ জনকে আটক করে থানায় হস্তান্তর করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ান (র‍্যাব)।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ-অধিনায়ক মেজর ছৈয়দ সাদিকুল হক এ তথ্য জানান।

ভুক্তভোগী মো. রায়হান শরীফ (১৯) জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়ার মোহাম্মদ আমিনের ছেলে। সে কক্সবাজার সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

গ্রেফতাররা হলেন- উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়ার ফজল কাদের (৩৮), মোহাম্মদ আব্দুল্লাহ (২২), আব্দুর রহমান (৩৮) ও আজিজুল হক (৫২)।

এদের মধ্যে মূল আসামি ফজল কাদের তালিকাভুক্ত মাদক কারবারি এবং আওয়ামী যুবলীগের জালিয়াপালং ইউনিয়ন কমিটির সাবেক আহ্বায়ক। ২০১৮ সালে মাদক কারবারে জড়িত থাকার অভিযোগে তাকে বহিষ্কার করে যুবলীগের ইউনিয়ন কমিটিও বাতিল করেছিল সংগঠনের জেলা কমিটি।

মামলার নথির বরাতে র‍্যাব উপ-অধিনায়ক সাদিকুল হক বলেন, গত ২৫ মার্চ সন্ধ্যায় উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়ার বাসিন্দা ফজল কাদেরের বাগান থেকে সুপারি চুরির অভিযোগ এনে কলেজছাত্র মো. রায়হান শরীফকে ৫/৬ জন মিলে তুলে নিয়ে যায়। পরে তাকে খুঁটির সঙ্গে বেঁধে লোহার রড ও বৈদ্যুতিক তার দিয়ে উপর্যুপরি দুই ঘণ্টা ধরে নির্যাতন চালানো হয়। পরে খবর পেয়ে ফজল কাদেরের বাড়ির আঙ্গিনা থেকে স্থানীয়দের সহায়তায় স্বজনরা রায়হান শরীফকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে। পরে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার পরের দিন (২৬ মার্চ) সকালে রায়হান শরীফের বাবা বাদী হয়ে ফজল কাদেরকে প্রধান আসামি করে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫/৬ জনের নামে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

মেজর ছৈয়দ সাদিকুল হক বলেন, ঘটনার ব্যাপারে র‍্যাবের কাছে অভিযোগ আসার পর জড়িতদের শনাক্ত করে আটক করতে নজরদারী বৃদ্ধি করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ মার্চ) সকালে কক্সবাজার শহরের কলাতলী এলাকায় মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন এক আবাসিক হোটেলে মামলার প্রধান আসামিসহ কয়েকজনের অবস্থানের খবর পায় র‍্যাব। পরে অভিযান চালিয়ে ওই হোটেল থেকে ৪ জনকে আটক করা হয়।

গ্রেফতার আসামিদের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান মেজর ছৈয়দ সাদিকুল হক।

যুবলীগ নেতা গ্রেফতারের বিষয়ে জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর বলেন, ফজল কাদের এখন যুবলীগের সঙ্গে সাংগঠনিকভাবে জড়িত না। গত ২০১৮ সালে মাদক কারবারে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় তাকে বহিষ্কার করে সাংগঠিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।