ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৫ বছর পর কারাগারে বরখাস্ত পুলিশ কর্মকর্তা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
১৫ বছর পর কারাগারে বরখাস্ত পুলিশ কর্মকর্তা!

ফেনী: ফেনীতে মাদকের মামলায় ১৫ বছরের সাজা পাওয়া পুলিশের বরখাস্ত পলাতক কর্মকর্তা আদালতে আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এই ব্যক্তি হলেন কক্সবাজার পুলিশের গোয়েন্দা শাখার বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন (৪০)। তিনি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার জিরুইন মতিন মেম্বারের বাড়ির বাসিন্দা। ৬ মার্চ মাদকের মামলায় বিল্লালসহ ১৩ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত। রায়ে মো. বিল্লাল হোসেনসহ ৬ জনকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তিনি মামলার রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্রে জানা গেছে, আজ সকালে বিল্লাল হোসেন ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফেরর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তাকে ফেনী কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে কারা পুলিশের মাধ্যমে হাজতে পাঠানো হয়।

আদালত সূত্র আরও জানায়, ২০১৫ সালের ২০ জুন দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার লালপোল এলাকায় একটি প্রাইভেটকারে অভিযান চালিয়ে ৬ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এএসআই মাহফুজুর রহমান ও তার গাড়িচালক জাবেদ আলীকে আটকর করে র‌্যাব সদস্যরা। এ ঘটনায় র‌্যাবের নায়েক সুবেদার মো. মনিরুল ইসলাম বাদী হয়ে ফেনী মডেল থানায় চারজনের নামে একটি মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ২৫ মে ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন ফেনী মডেল থানার তৎকালীন সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার জালাল উদ্দিন আহম্মদ। মামলা চলাকালেই রুবেল সরকার নামের একজন আসামি মারা যান।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।