ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মার্কেটের আগুনে ছাদে আটকা পড়া ৬ জনকে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
মার্কেটের আগুনে ছাদে আটকা পড়া ৬ জনকে উদ্ধার

ঢাকা: রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল সংলগ্ন নয়তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটের পাঁচতলায় একটি দোকানে লাগা আগুন প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে।  আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।

এ ঘটনায় আগুন লাগার পরে ভয়ে ছাদে উঠে আটকা পড়া ছয়জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় একজন আহত হয়েছেন।

সোমবার (২৭ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণের পরে সাংবাদিকদের এ তথ্য জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, আগুনের ঘটনায় এখন পর্যন্ত মারা যাওয়ার কোনো খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস সদস্যদের তাৎক্ষণিক কার্যক্রমের কারণে আগুন পাঁচতলার মধ্যেই সীমাবদ্ধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।  ভবনের পাঁচতলায় একটি কম্পিউটার দোকানে আগুনের সূত্রপাত। মার্কেটের ৩ থেকে ৪টি দোকান পুড়ে গেছে। আগুন ওই ফ্লোরেই সীমাবদ্ধ ছিল। আগুন লাগার পর ভবনের ফায়ার স্টিংগার ব্যবহার করা হয়েছে।  ভবনে জরুরি নির্গমপথ পর্যাপ্ত ছিল না।

ফায়ার সার্ভিসের এক সূত্র জানিয়েছে, এ ঘটনায় আগুন নেভানোর সময় ধোঁয়াতে সজীব নামে একজন অসুস্থ হন। তিনি ফায়ার ফাইটার। তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখন তিনি আশঙ্কামুক্ত।

প্রত্যক্ষদর্শী শরিফুল হোসেন বাংলানিউজকে বলেন, হঠাৎ দেখি আগুনের ধোঁয়া বেরোচ্ছে। সেসময় ভবনের ভেতরে থাকাদের মধ্যে কেউ কেউ নিচে নেমে আসেন।

এর আগে সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে এ আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় এলিফ্যান্ট রোডের একলেন বন্ধ, অন্যলেনে ধীরগতিতে চলছে গাড়ি। ফলে তীব্র যানজট সৃষ্টি হয়।

আরও পড়ুন>>>এলিফ্যান্ট রোডে মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এনবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।