ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জেলে বসে চাঁদাবাজি করছে শীর্ষ সন্ত্রাসী বজলু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
জেলে বসে চাঁদাবাজি করছে শীর্ষ সন্ত্রাসী বজলু নারায়ণগঞ্জের চনপাড়া বস্তির  শীর্ষ সন্ত্রাসী বজলু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের চনপাড়া বস্তির ডন বজলু অসুস্থতার নাটক করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আশ্রয় নিয়েছে। সেখানে বসেই মোবাইল ফোন ব্যবহার থেকে শুরু করে স্ত্রী সঙ্গ আর পছন্দের খাবার-দাবার সবই পাচ্ছেন এ কুখ্যাত সন্ত্রাসী।

বস্তিতে মাদকের মাসোহারা, ছিনতাই আর প্লট ব্যবসার ভাগসহ প্রতিমাসে বস্তিতে পানির বিল বাবদ সাড়ে ৭ লাখ টাকা উঠছে তার নামে।  

জানা যায়, চনপাড়া বস্তির কুখ্যাত সন্ত্রাসী বলজুর রহমান বজলু এক সময় পকেটমার থাকলে ২০০৮ সালের পর স্থানীয় এমপির সঙ্গে সখ্য গড়ে হয়ে উঠেন বেপরোয়া। অন্তত একডজন হত্যাসহ তার নামে বিভিন্ন সময় অর্ধশতাধিক মামলা হয়। এসব মামলায় একাধিকবার গ্রেফতার হলেও প্রভাবশালীদের কলকাঠিতে অল্প সময়ে জামিনে বের হয়ে আসে এ সন্ত্রাসী।

সর্বশেষ গত বছরের ১৯ নভেম্বর আলোচিত বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে বজলুকে আটক করে র‍্যাব। সে সময় তার বিরুদ্ধে র‍্যাবের ওপর হামলাসহ বেশ কয়েকটি মামলা চলমান ছিল। আটকের সময় বজলুর কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, ২৫ হাজার ভারতীয় রুপি ও ৭৫ হাজার টাকার জাল নোট উদ্ধার করে র‍্যাব। র‍্যাবের দায়ের করা চারটি পৃথক মামলায় সে এতদিন জেলহাজতে থাকলেও জামিন লাভের কৌশল হিসেবে বর্তমানে অসুস্থতার অভিনয় করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৪ তলার ২৬ নাম্বার বেড এ রয়েছেন সন্ত্রাসী বজলু।

সেখানে তার প্রতিক্ষণে সঙ্গী হিসেবে থাকছেন স্ত্রী সেলিনা। সেখানে সে মোবাইল ব্যবহার করে জামিনের তদবির করাচ্ছেন।

বিশাল ও অত্যন্ত ঘিঞ্জি এবং ঘনবসতিপূর্ণ এ চনপাড়া বস্তি ৯টি এলাকায় বিভক্ত। এ এলাকার শীর্ষ ৫-৬টি মাদক কারবারির প্রধান সমন্বয়ক ও গডফাদার ছিলেন বজলুর রহমান ওরফে বজলু। বস্তি এলাকার মাদকের প্রায় ২০০টি স্পট থেকে কয়েকটি সিন্ডিকেটের মাধ্যমে বজলু এ ব্যবসা পরিচালনা করে আসছিল। সে জেলে থাকায় তার দুই ভাই মিরজু ও কাশেম সে ব্যবসা দেখাশোনা করছে। আর ম্যানেজার মামুন প্রতি মাসে সাড়ে ৭ লাখ আদায় করছে বস্তির মানুষের কাছ থেকে।

এরই মধ্যে বস্তিতে তার জামিনের গুঞ্জনে আতঙ্ক তৈরি হয়েছে। সে সত্যিকারভাবে অসুস্থ কিনা সে বিষয়টি খতিয়ে দেখার দাবি তুলেছেন সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।