ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদগঞ্জে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ফরিদগঞ্জে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: ফরিদগঞ্জ বাজারে মূল্য তালিকা ও পণ্যে মূল্য না থাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৭ মার্চ) বিকেলে অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অদিপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, ফরিদগঞ্জ বাজারে তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনজনিত অপরাধে একটি মুরগির দোকানে মূল্য তালিকা না থাকায় দুই হাজার টাকা, দুটি ফার্মেসি ও এক হোমিও হলে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় যথাক্রমে ১০ হাজার, তিন হাজার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একটি কসমেটিক্সের দোকানকে এক হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

নুর হোসেন রুবেল আরও বলেন, এ ছাড়া মাংস-মুরগি, ফল ও মুদি দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ও সেবা বিক্রির জন্য আইনি সতর্ক করা হয়েছে।

অভিযান পরিচালনায় সহযোগিতায় করেন চাঁদপুর কৃষি বিপণন কর্মকর্তা মো. কামরুজ্জামান রূপম ও ফরিদগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।