ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মারা গেছে টয়লেটে পাওয়া সেই নবজাতক, খোঁজ মেলেনি মায়ের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
মারা গেছে টয়লেটে পাওয়া সেই নবজাতক, খোঁজ মেলেনি মায়ের

নীলফামারী: নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেটে রেখে যাওয়া নবজাতকটি শ্বাসকষ্টজনিত রোগে মারা গেছে। এছাড়া সন্তান রেখে পালানোর দুদিন অতিবাহিত হলেও খোঁজ মেলেনি সেই কিশোরী মায়ের।

 

সোমবার (২৭ মার্চ) দুপুর ২টার দিকে জলঢাকার কেন্দ্রীয় কবরস্থানে শিশুটির দাফন সম্পন্ন হয়। এর আগে ভোর ৫টায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নবজাতকটি মারা যায়।  

জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসান মো. রেজাওনুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শ্বাসকষ্টজনিত কারণে উন্নত চিকিৎসার জন্য নবজাতকটিকে রোববার (২৬ মার্চ) রমেক হাসপাতালে পাঠানো হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেছে নবজাতকটি। দুপুরে দাফন সম্পন্ন হয়েছে। তবে তার পরিচয় আমরা এখনো পাইনি। কিশোরী সেই মাকেও খুঁজে পাওয়া যায়নি।

জানা যায়, শনিবার (২৫ মার্চ) দুপুর ১২টার দিকে প্রসব ব্যথা নিয়ে এক কিশোরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। পরে সে হাসপাতালের টয়লেটে প্রবেশ করে। টয়লেটে কিছুক্ষণ থাকার পর সেখান থেকে বের হয়ে কাউকে কিছু না জানিয়ে চলে যায় ওই কিশোরী। পরে টয়লেটে ওই নবজাতককে দেখতে পান হাসপাতালে ভর্তি থাকা অন্য রোগীরা।

টয়লেট থেকে নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতাল কর্তৃপক্ষ। তখন শ্বাসকষ্ট হচ্ছিল তার। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

** হাসপাতালের টয়লেটে পাওয়া নবজাতকের পরিচয় মেলেনি

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।