ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আ. লীগ নেতা আনসার আলী হত্যায় ৩১ জনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
আ. লীগ নেতা আনসার আলী হত্যায় ৩১ জনের নামে মামলা শেখ আনসার আলী: ফাইল ফটো

খুলনা: দুর্বৃত্তের গুলিতে খুলনা জেলার দিঘলিয়া উপজেলার আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক শেখ আনসার আলী হত্যার ২ দিন পর মামলা হয়েছে। দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হত্যা মামলার আসামি ছিলেন আনসার আলী।

রোববার (২৬ মার্চ) নিহত আনসার আলী ছেলে তানভীর শেখ বাদী হয়ে খানজাহান আলী থানায় হত্যা মামলাটি করেছেন।

বর্তমান বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী সাহাগীর হোসেন পাভেলকে প্রধান ও হুকুমের আসামি করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে মোট ৩১ জনকে। এরমধ্যে এজাহারভুক্ত আসামি ২৩ জন। বাকি ৮ জন অজ্ঞাতনামা। আসামিদের অধিকাংশই নিহত শেখ আনসার আলী প্রতিপক্ষ প্রয়াত বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের গাজী বংশের লোকজন। পুলিশ এজাহারভুক্ত দুই আসামিসহ তিনজনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।

খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন খান বলেন,  নিহতের পরিবার দাবি করেছে স্থানীয় নির্বাচনসহ এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড হতে পারে। ঘটনাস্থলের পার্শ্ববর্তী সব সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে।

তিনি বলেন, হত্যাকাণ্ডের মোটিভ উদঘাটনে এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। নিহত শেখ আনসারের পরিবারের দাবিসহ হত্যাকাণ্ডের পর উঠে আসা বিভিন্ন বিষয় মাথায় রেখে পুলিশ কাজ করছে।

ওসি জানান, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বারাকপুর থেকে গাজী ফরহাদ হোসেন (৫৫), মাহাবুব (৩৯) নামে এজাহারভুক্ত ২ আসামিসহ সন্দেহভাজন অপর ১ জনকে  গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) জুমার নামাজ শেষে বাসায় ফেরার পথে খানজাহান আলী থানার শিরোমনি লিন্ডা ক্লিনিকের সামনে দুর্বৃত্তের গুলিতে  নিহত হন শেখ আনসার আলী (৬০)। দুর্বৃত্তরা এ সময় তাকে লক্ষ্য করে ৬ রাউন্ড গুলি করে। ৩টি গুলি তার বুকে বিদ্ধ হলে তিনি ঘটনাস্থলেই নিহত হন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।