ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনা সিভিল সার্জন কার্যালয়ের নিরাপত্তা চেয়ে পুলিশ-র‌্যাবে চিঠি

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০

পাবনা: সম্ভাব্য অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর ঘটনা এড়াতে পাবনার সিভিল সার্জন অফিস দুই দিনের নিরাপত্তা চেয়ে র‌্যাব, পুলিশ সুপার ও জেলা প্রশাসককে চিঠি দিয়েছে। শনিবার রাতে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. দীপক কুমার ঘোষ জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব কমান্ডার ও সদর থানার ওসিকে এই চিঠি দেন।



পাবনা সিভিল সার্জন কার্যালয় সূত্র বাংলানিউজকে জানায়, সিভিল সার্জন অফিসসহ জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ৭৪টি পদে নিয়োগ চূড়ান্ত করে ফলাফল প্রকাশ করা হয় গত বৃহস্পতিবার। এর পরিপ্রেক্ষিতে রোববার সপ্তাহের প্রথম দিন ও পরের দিন সোমবার যাতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে সেজন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন ডা. দীপক কুমার ঘোষ চিঠি দেওয়ার সত্যতা স্বীকার করে রোববার সকালে বলেন, ‘সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় সরকারি পদে নতুন নিয়োগ দেওয়ার পরপরই বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। এজন্য সম্ভাব্য অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর ঘটনা এড়াতে আজ রোববার ও আগামীকাল সোমবার সিভিল সার্জন কর্যালয়ের সরকারী সম্পত্তিসহ জানমালের নিরাপত্তায় পুলিশি সহায়তা চেয়ে সংশ্লিষ্ট অফিসগুলোতে চিঠি দেওয়া হয়েছে। ’

ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোশারফ হোসেন মিয়াজী বাংলানিউজকে জানান, এ সংক্রান্ত চিঠি পাবার পরপরই সিভিল সার্জন অফিস ও জেনারেল হাসপাতালে পর্যাপ্ত পুলিশ ফোর্স দিয়ে পরিপূর্ণ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

র‌্যাব-১২ লেফটেনেন্ট কমান্ডার এএইচ মাহমুদ বলেন, ‘নিরাপত্তার জন্য র‌্যাবের টহল জোরদার করা হয়েছে। র‌্যাবের দু’টি টিম সার্বক্ষণিক নজরদারী করছেন। এছাড়া সিভিল সার্জন অফিসে সাদা পোশাকেও র‌্যাব মোতায়েন করা হয়েছে। ’

জানা গেছে, পাবনা সিভিল সার্জন অফিস, পাবনা জেনারেল হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে এ বছর তৃতীয় ও চতুর্থ শ্রেণীর ৭৪টি পদের নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় গত দু’মাস ধরে পদপ্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে গত বৃহস্পতিবার নিয়োগ বোর্ডের সদস্যরা এসব নিয়োগ সম্পন্ন করেন।

সূত্র আরও জানায়, নিয়োগপত্রে স্বার করে জেলা সিভিল সার্জন ডা. কেএম আশরাফুজ্জামান ডেপুটি সিভিল সার্জন ডা. দীপক কুমার ঘোষকে তার দায়িত্ব দিয়ে গত বৃহস্পতিবার দশ দিনের ছুটিতে চলে যান।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।