ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে বাজার নিয়ন্ত্রণে মাঠে ডিসি-এসপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
বান্দরবানে বাজার নিয়ন্ত্রণে মাঠে ডিসি-এসপি

বান্দরবান: পবিত্র রমজান মাস উপলক্ষে সব রকম দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে বান্দরবানে বাজার মনিটরিং করেছেন প্রশাসনের কর্মকর্তারা।

শনিবার (২৫ মার্চ) দুপুরে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির নেতৃত্বে জেলা প্রশাসনের একটি টিম বান্দরবান বাজারসহ বিভিন্ন বাজারে এই মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন।

এসময় পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটউম্মে কুলসুম, নির্বাহী ম্যাজিস্টেট্র রাজীব কুমার বিশ্বাস, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি অমল কান্তি দাশ,বাজার মুদি দোকান কল্যাণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশসহ সরকারি বিভিন্ন কার্যালয়ের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় বিভিন্ন মুদি দোকান, শাক-সবজি মাছ-মাংসের দোকান মনিটরিংসহ সঠিক ওজন দেওয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি না করা এবং পণ্য সামগ্রীর দৈনিক মূল্য তালিকা টানানোর পাশাপাশিকেউ যেন দ্রব্যমূল্য নিয়ে কোনো প্রকার গুজব ও অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য ব্যবসায়ীদের প্রয়োজনীয় নির্দেশনা দেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এসময় ব্যবসায়ীদের সঠিকভাবে ক্রেতাদের পণ্য বিক্রি করা ও কোনো রকম ভেজাল পণ্য বিক্রি না করার নির্দেশনা দেন এবং কেউ যদি কোনোরকম ভেজাল পণ্য বিক্রি করে এবং ওজনে কম দেয়, অন্যায় কাজে লিপ্তহয় তবে তাকে আইনগতভাবে শাস্তির আওতায় আনা হবে বলে সাফ জানিয়ে দেন।

এদিকে রমজানের এই পবিত্র দিনে জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাজার মনিটরিং করার স্থানীয় বাসিন্দারা এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এবং নিয়মিতভাবে এই ধরণের বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করার জন্য প্রশাসনের কাছে আহবান জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।