ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

কালিন্দি নদীতে নিখোঁজ জেলের লাশ মিললো ২ দিন পর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
কালিন্দি নদীতে নিখোঁজ জেলের লাশ মিললো ২ দিন পর

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে আকস্মিক টর্নোডোয় কালিন্দি নদীতে নিখোঁজ জেলে রুহুল কুদ্দুস (৪০) এর মরেদহ দুই দিন পর উদ্ধার করা সম্ভব হয়েছে। শনিবার (২৫ মার্চ) সকালে সুন্দরবনের উলোখালি এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, স্থানীয় জেলেরা মাছ ধরার সময় কালিন্দি নদীর উলোখালি নামক স্থানে তার মরদেহ ভাসতে দেখে। জেলেরা তৎক্ষণাত স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দিলে তার নেতৃত্বে একটি উদ্ধারকারী দল সেখানে গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

শ্যামনগরের কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম বিষয়টি নিশ্চিত করে জানান, প্রশাসনের সঙ্গে আলোচনা করে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ১২টার দিকে আকস্মিক টর্নেডোয় লণ্ড ভণ্ড হয়ে যায় শ্যামনগর উপজেলার কৈখালী ও রমজাননগর ইউনিয়নের চারটি গ্রাম। এ সময় শতাধিক বাড়িঘর সম্পূর্ণ এবং তিন শতাধিক বাড়িঘর আংশিক বিধ্বস্ত হয়। একই সময় কালিন্দি নদীতে নৌকা উল্টে তিন জেলে নিখোঁজ হয়। এর মধ্যে দু’জনকে নৌ-পুলিশ উদ্ধার করতে সক্ষম হলেও পূর্ব কৈখালী গ্রামের মৃত রমজান আলী গাজীর ছেলে রুহুল কুদ্দুসকে খুঁজে পাওয়া যায়নি।

পরের দিন শুক্রবার (২৪ মার্চ) সকালে ভাটার সময় রুহুল কুদ্দুসের মরদেহ কালিন্দি নদীর ভারতীয় অংশের শমসেরনগর এলাকার বিএসএফ ক্যাম্পের সামনের চরে পড়ে ছিল। বিষয়টি শমসেরনগর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদেরকে নিশ্চিত করার পর ডুবুরি নিয়ে তারা ১৪-১৫ জনের একটি দল তার মরদেহ উদ্ধারের জন্য সেখানে যায়। কিন্তু সেখানে পৌঁছানোর আগেই জোয়ারের তোড়ে মরদেহটি আবার ভেসে যায়। এরপর দীর্ঘক্ষণ উদ্ধার অভিযান চালালেও শুক্রবার তার মরদেহ পাওয়া যায়নি। শনিবার সকালে স্থানীয় জেলেরা তার মরদেহটি ফের ভাসতে দেখে।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad