ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে ঋণে জর্জরিত দিনমজুরের আত্মহত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
দুর্গাপুরে ঋণে জর্জরিত দিনমজুরের আত্মহত্যা!

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর থেকে এক দিনমজুরের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি স্থানীয় দাদন ব্যবসায়ী ও বিভিন্ন এনজিও থেকে অনেক টাকা ঋণ নিয়েছিলেন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) তার সাপ্তাহিক পাঁচ হাজার টাকার একটি কিস্তি পরিশোধ করার কথা ছিল। কিন্তু এর আগেই তার ঝুলন্ত মরদেহ মিললো।

পরিবার ও পুলিশের ধারণা, ঋণে জর্জরিত হয়ে ওই দিনমজুর আত্মহত্যা করেছেন। পুলিশ তার মরদেহ উদ্ধারের পর আইনি ব্যবস্থা নিয়েছে।

নিহত দিনমজুরের নাম রেন্টু পাইক (৫০)। তিনি দুর্গাপুর উপজেলার শ্যামপুর গ্রামের অধিবাসী। রেন্টু ওই গ্রামের ফয়েজ পাইকের ছেলে।

রাজশাহীর দুর্গাপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) নয়ন হোসেন বলেন, ‘রেন্টু পাইক ঋণগ্রস্ত ছিলেন। মরদেহ উদ্ধারের সময় তার ঘর থেকে বিভিন্ন এনজিওর ১৮টি কিস্তির বই পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে তার কিস্তির টাকা পরিশোধের দিন ছিল। আর তার স্ত্রীও বাড়িতে ছিলেন না। এই সুযোগে মানসিক অবসাদগ্রস্ত হয়ে তিনি ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

আপাতত এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে বলে জানান দুর্গাপুর থানা পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।