ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাতায়াতের একমাত্র ব্রিজটি ৭ বছর ধরে চলাচলের অনুপযোগী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
যাতায়াতের একমাত্র ব্রিজটি ৭ বছর ধরে চলাচলের অনুপযোগী 

বরিশাল: বর্ধিত অঞ্চল চরজাগুয়া এলাকার মানুষের বরিশাল মূল শহরের সঙ্গে যাতায়াতের একমাত্র ব্রিজটি সাত বছর ধরে চলাচলের অনুপযোগী।

আর ভাঙাচোরা ব্রিজটি দিয়েই এক সময় বরিশাল নগরের যাতায়াত করতো ২৬ নম্বর ওয়ার্ডের বর্ধিত অঞ্চল চর জাগুয়া এলাকার বাসিন্দারা।

কিন্তু গত সাত বছর ধরে ব্রিজটি পুনর্নির্মাণে কোনো উদ্যোগ না নেওয়ার অভিযোগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে।

স্থানীয়দের অভিযোগ, নদীতে চলাচল করা বালুবাহী বাল্কহেডের আঘাতে ব্রিজটি তিনবার ভেঙেছে। ক্ষতিপূরণ হিসেবে স্থানীয় কাউন্সিলর সালিশের মাধ্যমে ক্ষতিপূরণ আদায় করলেও ব্রিজের কোনো কাজ হয়নি। দুর্ভোগ লাঘবে সিটি করপোরেশনের নামে একটি ট্রলার দেওয়া হলেও তা নিয়মিতো চলাচল করছে না।

স্থানীয় কাউন্সিলর হুমায়ুন কবিরের দাবি ব্রিজের জন্য যে জরিমানা করা হয়েছিল তার পরিমাণ খুবই কম। যা দিয়ে ব্রিজ করা সম্ভব ছিল না। আর বর্তমান পরিষদের শেষ সময় হওয়ায় এখন উন্নয়ন হবে কি না সে বিষয়ে জানেন না বলেও জানান এই কাউন্সিলর।

আসমা বেগম নামে একজন স্থানীয় বলেন, আমরা অসহায় অবস্থায় আছি ২৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। সিটি করপোরেশনকে কর দেওয়ার পরও উন্নয়নের ছোয়া নেই আমাদের এখানে। আর স্থানীয় কাউন্সিলর আগে চেয়ারম্যান ছিল, তারপরও কোনো উন্নয়ন নেই বলে আফসোস করেন রহিম নামে স্থানীয় এক নারী।

এদিকে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ওই এলাকার বাসিন্দারা আমার কাছে এসে যদি অভিযোগ করে তাহলে অবশ্যই বিষয়টি গুরুত্বের সহিত দেখা হবে।

২০০২ সালে গঠিত বরিশাল সিটি করপোরেশন এলাকার বর্ধিতাংশের মধ্যে এখনও অবহেলিত হাজার মানুষের আবাসস্থল চরজাগুয়া এলাকা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমএ/এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।