ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পর্যটন-বিদ্যুতে ভুটানের সহযোগিতা চাইলেন বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
পর্যটন-বিদ্যুতে ভুটানের সহযোগিতা চাইলেন বাণিজ্যমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ ও ভুটানের মধ্যে বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর লক্ষ্যে ব্যবসা-বাণিজ্য ও পর্যটন, বিদ্যুৎসহ বিভিন্ন খাতে ভুটানের অধিকতর সহযোগিতা চেয়েছেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।

বুধবার (২২ মার্চ) ভুটানের রাজধানী থিম্পুতে বাংলাদেশ-ভুটান ট্রানজিট অ্যাগ্রিমেন্ট ও প্রোটোকল সই শেষে ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচু এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ সহযোগিতা কামনা করেন।

এ সময় বাণিজ্যমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধি দল ভুটানের রাজার সঙ্গে সাক্ষাৎ করে।
 
সাক্ষাৎকালে বাণিজ্যমন্ত্রী ভুটানের রাজাকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। এ সময় ভুটানের রাজাও বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।
 
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উভয় দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। একই সঙ্গে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পর প্রথম স্বীকৃতি দানকারী দেশ হওয়ায় এবং স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের সার্বিক উন্নয়নে পাশে থাকায় ভুটানের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান বাণিজ্যমন্ত্রী।  
 
ট্রানজিট অ্যাগ্রিমেন্ট সম্পাদনের জন্য বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচু বাংলাদেশ ও ভুটানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। এছাড়া ভুটানের রাজা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।
 
বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।