ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে বালু তোলায় ২ জনকে ১০ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
অবৈধভাবে বালু তোলায় ২ জনকে ১০ লাখ টাকা জরিমানা

ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু তোলার দায়ে দুজনকে ১০ লাখ টাকা অর্থদণ্ড ও কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
 
বুধবার (২২ মার্চ) নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের সুগন্ধা নদীতে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা।

সঙ্গে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিউল আলম।

বরিশাল সিঅ্যান্ডবি পুল এলাকার মৃত আবদুল হামিদ বেপারীর ছেলে আব্দুল হালিম বেপারী। তাকে এক বছরের কারাদণ্ড এবং পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

এছাড়া চরমোনাইর চরহোগলা এলাকার সামসুল আলমের ছেলে মাসুম খানকে ছয় মাসের কারাদণ্ডের পাশাপাশি পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় জব্দ করা হয়েছে এক লাখ সিএফটি বালু।
এ বিষয়ে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এবং
নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা বলেন, বেশ কিছুদিন ধরে সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু তোলা হচ্ছিল। খবর পেয়ে অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী জেল-জরিমানা করা হলো।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।