ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

৭ নারী বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিল বঙ্গমাতা চক্ষু হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
৭ নারী বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিল বঙ্গমাতা চক্ষু হাসপাতাল

গোপালগঞ্জ: সাত নারী বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনিস্টিটিউট।

বুধবার (২২ মার্চ) দুপুরে হাসপাতাল মিলনায়তনে পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী উত্তরীয়, ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে এ সংবর্ধনা দেন।


 
সংবর্ধিত বীর মুক্তিযোদ্ধারা হ‌লেন-রিফা বেগম, কল্পনা রানী সাহা, ইচ্ছা বসু, গৌরী বল, মিসেস রোকেয়া শিরিন, মিসেস হেনা ও আমেনা বেগম।
 
হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বদরুদ্দোজা বদর, সাবেক ডেপুটি কমান্ডার শেখ আলমগীর হোসেন, নারী বীর মুক্তিযোদ্ধা কল্পনা রানী সাহা, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট এসএম কাদেরসহ অনেকে বক্তব্য দেন।

বীর মুক্তিযোদ্ধা রোকেয়া শিরিন বলেন, আগে অনেক প্রতিষ্ঠানই আমাদের সংবর্ধনা দিয়েছে। কিন্তু এটি একটি ভিন্নতর সংবর্ধনা। এখানে আমাদের সবাইকে একটি করে জামদানি শাড়ি দেওয়া হয়েছে। এ শাড়ি পড়েই আমরা এ অনুষ্ঠানে এসেছি। এরপর উত্তরীয় পরিয়ে দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে সম্মাননা টেস্ট। এছাড়া আমাদের উপহার সামগ্রী দেওয়া হয়েছে। পাশাপাশি আমাদের এ প্রতিষ্ঠান থেকে অনেক সম্মান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মায়ের নামের এ প্রতিষ্ঠান থেকে আমাদের সংবর্ধনা দিয়ে সম্মানিত করা হয়েছে। এজন্য প্রতিষ্ঠানটির প্রতি আমরা কৃতজ্ঞ।

বঙ্গমাতা চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির সূর্যসন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে অনেক নারীও একাত্তরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। তাদের কাছে এ জাতি চির কৃতজ্ঞ। মহান স্বাধীনতার মাসে তাদের সংবর্ধনা দিতে পেরে আমরা ধন্য।  

পরে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।