ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রীবাহী বাসে অভিনব পন্থায় লুট, আটক ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
যাত্রীবাহী বাসে অভিনব পন্থায় লুট, আটক ৭

সিরাজগঞ্জ: যাত্রীবাহী বাসে অভিনব পন্থায় এক কাপড় ব্যবসায়ীর টাকা লুট করার অভিযোগে আন্তঃজেলা প্রতারক চক্রের ৭ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।  

বুধবার (২২ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২-এর ভারপ্রাপ্ত কোম্পানি কমাণ্ডার মো. এরশাদুর রহমান।

 

আটকরা হলেন- ঢাকা জেলার মিরপুর কালাপানি বস্তির মৃত নূর ইসলাম শেখের ছেলে মো. সুজন (৩৬), কেরানীগঞ্জ থানার কলাতিয়া আর্টিবাজার এলাকার সোহেল মোল্লার ছেলে শাহাদত মোল্লা (২৫), রংপুর জেলার পীরগাছা উপজেলার মগরমপুর গ্রামের মৃত মোসাব্বিরের ছেলে মো. সোহেল রাসেল (৩৫), কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার সাতবাড়ীয়া বাজার এলাকার আসাদুজ্জামানের ছেলে মো. শফিউজ্জামান (৪২), রাজশাহী জেলার বাঘা উপজেলার চক নারায়ণপুর গ্রামের বজলুর রহমানের ছেলে আতাউর রহমান (৩৯), একই গ্রামের আব্দুর রাজ্জাক মন্ডলের ছেলে একরামুল হক (৩৮) ও উপজেলার গাঁওপাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে শামীম আহম্মেদ (২৮)।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুইয়াগাঁতী এলাকার কাপড় ব্যবসায়ী বিপ্লব শেখ গত ২০ মার্চ সকালে বাসযোগে টাঙ্গাইলের করটিয়া বাজারের উদ্দেশে রওয়ানা হন। প্রতারকচক্র ওই কাপড় ব্যবসায়ীকে অনুসরণ করে একই বাসে ওঠে। বাসটি ঝাঐল ওভার ব্রিজ এলাকায় পৌঁছালে প্রতারক চক্রের একজন পেছন থেকে বিপ্লব শেখের শরীরে বমি করে দেয়। সঙ্গে সঙ্গে ওই চক্রের আরও ৫/৬ জন এসে সেই বমি পরিস্কার করার ছলে তার পকেটে থাকা এক লাখ ১০ হাজার টাকা নিয়ে গাড়ি থেকে নেমে সটকে পড়ে। পরে ব্যবসায়ী বিপ্লব শেখও তার বমি পরিস্কার করার জন্য বাস থেকে নেমে বুঝতে পারেন যে, তার টাকা-পয়সা লুট করা হয়েছে। এ অবস্থায় তিনি কড্ডার মোড়ে গিয়ে প্রতারক চক্রের সন্ধান করতে থাকেন। এক পর্যায়ে ওই চক্রের এক সদস্যকে চিনতে পেরে স্থানীয় লোকজনের সহায়তায় তাকে আটক করেন। পরে র‌্যাবের টহল গাড়ি দেখে বিস্তারিত ঘটনা খুলে বলেন।

সব শুনে র‌্যাব সদস্যরা আধুনিক তথ্য প্রযুক্তি ও আটক ব্যক্তির দেওয়া তথ্য অনুযায়ী, বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৭ জনকে আটক করে। এ সময় লুট করা ২৪ হাজার টাকা ও ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়।  

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত কোম্পানি কমাণ্ডার (র‍্যাব-১২) মো. এরশাদুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।