ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে ড্রেনেজ ভরাট ও জলাবদ্ধতা এলাকাবাসীর মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
দিনাজপুরে ড্রেনেজ ভরাট ও জলাবদ্ধতা এলাকাবাসীর মানববন্ধন মানববন্ধন

দিনাজপুর: দিনাজপুরে নদী থেকে বালু উত্তোলন করে ড্রেনেজ ভরাট ও জলাবদ্ধতার কারণে সীমাহীন দুর্ভোগের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা নতুনপাড়া এলাকায় দুই শতাধিক এলাকাবাসী এ মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে অংশ নেওয়া বক্তারা বলেন, বালু উত্তোলন করে ড্রেনেজ ভরাট করায় এখন সামান্য পানি হলেই রাস্তাঘাট ডুবে থাকে। জমে থাকা পানিতে ছোট ছোট বাচ্চারা পড়ে যায়। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তাছাড়া জমে থাকা পানিতে অনেক ধরনের পোকা জন্মেছে যেগুলো থেকে ছোট বড় সব বয়সী মানুষরা অসুস্থ হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই চারদিকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। বাসায় থাকা যায় না। অনেক জায়গায় অভিযোগ দিয়েছি। আজ আমরা মানববন্ধন করছি। সরকারি যে জায়গা আছে সেখান দিয়ে আগের মত ড্রেনেজ করে দিয়ে পানি বের করার ব্যবস্থা করে দিতে হবে। এই দাবি না মানলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

পরে মানববন্ধনে অংশ নিয়ে ও সমস্যা কবলিত এলাকা ঘুরে সমাধানের আশ্বাস দেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এ সময় তিনি বলেন, আমরা সরেজমিনে পরিদর্শন করেছি। পৌরসভা থেকে সার্ভেয়ার পাঠানো হবে। সরকারি যে পরিমাণ জায়গা আছে সেখান দিয়ে ড্রেনেজ চালু করা হবে। শহরের রাস্তাঘাট, ড্রেন, কালভার্ট সব হবে শুধু একটু সময়ের প্রয়োজন। এসবের বাজেট ইতোমধ্যে হয়ে গেছে। দিনাজপুরের বাস টার্মিনাল, রাস্তাঘাট, শিশুপার্কসহ সবকিছুর উন্নয়ন হবে। দিনাজপুর পৌরসভা একটি মডেল পৌরসভায় রূপান্তর হবে বলেও জানান তিনি।

মানববন্ধনে দিনাজপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আল মামুন রশিদ, সাবেক সেনা সদস্য মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কাশেমসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এদিকে কথা হলে ড্রেনের জায়গাটি নিজের বলে দাবি করেন স্থানীয় চঞ্চল চৌধুরী। তবে পৌরসভা চাইলে সেখানে পানি নিষ্কাশনের জন্য ড্রেন তৈরিতে বাঁধা দেবেন না বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।