ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চীনে সড়ক দুর্ঘটনায় নিহত ১১, আহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জুন ২৭, ২০১০

বেইজিং : চীনের উত্তরাঞ্চলীয় পার্বত্য এলাকায় যাত্রীবাহী বাস দুর্ঘটনায় আজ রোববার ১১ জন নিহত এবং আরো ৩১ জন আহত হয়েছেন। চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়ায় এ খবর জানানো হয়।

ঘটনার পর দেশটির প্রধান ট্রাফিক পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত এবং আরো তিনজন কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলেও খবরে বলা হয়।

দুর্ঘটনা কবলিত বাসটির যাত্রীরা একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে যাচ্ছিলেন। অতিরিক্ত যাত্রীবোঝাই ১৯ সিটের বাসটিতে সেসময় ৪২ জন যাত্রী ছিল। বার্তাসংস্থা সিনহুয়া জানায়, নিঙঝিয়া অঞ্চলের একটি ঢালু পাহাড়ি রাস্তায় মোড় নেওয়ার সময় মিনিবাসটি ভারসাম্য হারিয়ে নিচে পড়ে যায়।

আহতদের মধ্যে ১৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্মকর্তা হুয়াং লুনিং জানান, আহতদের মধ্যে সাত মাসের শিশু থেকে ৭৭ বছরের বৃদ্ধ ও রয়েছেন।

উল্লেখ্য, ২০০৮ সালে চীনে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা ছিল প্রায় ৭৩ হাজার ৫ শ। পুলিশের পরিসংখ্যান অনুযায়ী, সেই বছর গড়ে প্রতিদিন ২ শ’ মানুষ নিহত হয়েছেন ।

বাংলাদেশ স্থানীয় সময় :১৬:০০ ঘন্টা, ২৭ জুন, ২০১০
এসআইএস/ডিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।