ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা এমডির সঙ্গে যুক্তরাজ্যের ‘ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন’ টিমের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
বসুন্ধরা এমডির সঙ্গে যুক্তরাজ্যের ‘ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন’ টিমের সাক্ষাৎ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের পাঁচ এমপির নেতৃত্বে ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন টিম।

রোববার সন্ধ্যায় তারা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের বাসবভবনে সাক্ষাৎ করতে আসেন।

এ সময় তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ভূয়সী প্রশংসা করেন। সেইসঙ্গে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে তার অসামান্য নেতৃত্বের জন্য অভিনন্দনও জানান তারা।  

আলোচনায় বসুন্ধরা গ্রুপের সামাজিক উদ্যোগ ও ব্যবসায়িক পরিমণ্ডলে বিপুল কর্মসংস্থানের জন্য গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানও তুলে ধরে যুক্তরাজ্যের এই প্রতিনিধি দল।  

ব্রিটিশ এমপিদের নিয়ে গঠিত ওই প্রতিনিধি দলে ছিলেন- পল ব্রিস্টো এমপি, পলেট হ্যামিল্টন এমপি, অ্যান্থনি হিগিনবোথাম এমপি, মিসেস জেন ম্যারিয়ন হান্ট এমপি, টমাস প্যাট্রিক হান্ট এমপি, কাউন্সিলর আলেক্সান্ডার টার্নার ব্রেন্টউডসহ কমনওয়েলথের ক্লিয়ার ইন্স্যুরেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের পরিচালক রডনি ফ্লাওয়ার, লাইভ টেস্টিং সলিউশন্সের সিইও মিসেস জো লি, জেডআই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই, এসএমআর-এর ভাইস চেয়ার আইভেলিনা বানিয়ালিভা, পস স্পাইস লিমিটেডের চেয়ারম্যান গোলাপ মিয়া এবং ব্রিটিশ বাংলাদেশি ইয়াং ট্যালেন্টের প্রতিষ্ঠাতা জোবায়ের আলম।  

প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের ব্যবসায়িক ও সামাজিক দৃষ্টিভঙ্গি, কৌশল, বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে দৃষ্টিভঙ্গি, উৎপাদন ও টেকসইতায় প্রযুক্তির প্রয়োগ এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সহযোগিতার সুযোগ নিয়ে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া কমনওয়েলথের ৫৬টি দেশের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সু-সম্পর্ক বৃদ্ধির বিষয়ে দীর্ঘ আলোচনা করেন।

বাংলাদেশ সফরে আসায় যুক্তরাজ্যের ক্রস পার্টি সংসদীয় প্রতিনিধি দলকে আন্তরিক শুভেচ্ছা জানান সায়েম সোবহান আনভীর। তিনি যুক্তরাজ্যে পড়াশোনা করেছেন জেনে দারুণ উচ্ছ্বসিত হন প্রতিনিধি দলের সদস্যরা। সায়েম সোবহান আনভীর যে স্কুলে পড়াশোনা করেছেন প্রতিনিধি দলের সদস্য টমাস হান্টও একই স্কুলের ছাত্র। গোটা আলোচনায় প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পের ভূয়সী প্রশংসা করেন এবং একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।  

মূলত, জেডআই ফাউন্ডেশন ও এসএমআর ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই-এর আমন্ত্রণে বাংলাদেশে এসেছে ক্রস পার্টি পার্লামেন্টারিয়ান ডেলিগেশন। তারা বাংলাদেশে মেন্টাল হেলথ সেন্টার খোলার বিষয়ে এই সফরে এসেছেন।  

এর আগে ওই প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। মানসিক স্বাস্থ্য বিষয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ভূমিকার বিষয়টি উল্লেখ করে প্রতিনিধি দল তারও প্রশংসা করেন। এছাড়া পারস্পরিক সমঝোতার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে তারা বাংলাদেশে একটি মানসিক স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।