ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা শিবিরে হাফেজকে গুলি করে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
রোহিঙ্গা শিবিরে হাফেজকে গুলি করে হত্যা

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা শিবিরে হাফেজ মাহাবুব (২৭) নামে এক মাওলানাকে গুলি করে হত্যা করেছে আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীরা।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় ৫/৬ জন দুর্বৃত্ত গুলি করে পালিয়ে গেলে হাসপাতালে নেওয়ার পরে তার মৃত্যু হয়।

 

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

নিহত হাফেজ মাহাবুব ওই ক্যাম্পে ব্লক ডি-৯ ব্লকের সৈয়দ আমিনের ছেলে।  

ওসি জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুর্বৃত্তরা ক্যাম্পে ঢুকে তার বুকে দুই রাউন্ড গুলি করে পালিয়ে যায়। পরে আশপাশের রোহিঙ্গারা তাকে উদ্ধার করে ক্যাম্প-১২ সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, আইন-শৃঙ্খলা বাহিনীকে সন্ত্রাসীদের বিরুদ্ধে তথ্য দিয়ে সহযোগিতা করার জেরে তাকে হত্যা করা হয়েছে।
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবিরে গত চারদিনে এক স্বেচ্ছাসেবক ও এক হাফেজসহ তিনজনকে খুন করে আরসার সন্ত্রাসীরা।  

এদের মধ্যে বুধবার রাতে মাহাবুবুর রহমান (৩৫) নামে এক রোহিঙ্গা যুবককে শ্বশুরবাড়ি থেকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করে। এর আগে বুধবার (১৫ মার্চ) ভোরে মোহাম্মদ রশিদ (৩৫) নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে গুলি করে খুন করে দুর্বৃত্তরা।  

পুলিশের হিসাব মতে, ৫ মাসে ২৭টি ঘটনায় ৩২ জন খুন হয়। এর মধ্যে ১৪ জন মাঝি, ৮ জন আরসা সদস্য ও ১০ জন স্বেচ্ছাসেবক ও সাধারণ রোহিঙ্গা।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এসবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।