ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে চার টন জাটকা জব্দ, ৯ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
লক্ষ্মীপুরে চার টন জাটকা জব্দ, ৯ জনকে জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে ট্রাকভর্তি ৪ টন জাটকা ইলিশ পাচারকালে ৯ জনকে আটক করেছে কোস্টগার্ড। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৯ জনকে ৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শান্তুনু চৌধুরী। পরে জব্দকৃত মাছগুলো এতিমখানা ও স্থানীয় লোকজনের মধ্যে বিতরণ করা হয়।  

এর আগে শনিবার ভোররাতে উপজেলার চৌধুরী বাজার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- ভোলা জেলার মনপুরা এলাকার মোহাম্মদ জাফর, মনির হোসেন, শরীফ ডালি, মাকসুদ, নেচার, সেলিম, নূরনবী, জামিল ও ফাইজুল।  

রামগতির কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার (পেটি অফিসার) এম এ মুজতবা জানান, নিষেধাজ্ঞার অমান্য করে শনিবার ভোরে ট্রাকভর্তি জাটকা ইলিশ রামগতি হয়ে ঢাকায় পাচারকালে উপজেলার চৌধুরী বাজার থেকে ৯ জনকে আটক করা হয়। পরে মাছ এবং আটকদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে।  

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শান্তুনু চৌধুরী বলেন, আটককৃত ৯ জনের প্রত্যককে ৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। মাছ পরিবহনে ব্যবহৃত ট্রাকটি (বগুড়া-ট-১১-২২০৫) জব্দ করা হয়েছে এবং মাছগুলো স্থানীয় এতিমখানায় এবং লোকজনকে বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।