ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকদের ওপর হামলা: বিচার না হলে কঠোর কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
সাংবাদিকদের ওপর হামলা: বিচার না হলে কঠোর কর্মসূচি

ঢাকা: সাংবাদিকদের ওপর নানা সময়ে হামলা হলেও কখনো তার সুষ্ঠু বিচার হয়নি। সম্প্রতি আদালতে পুলিশ কর্তৃক সাংবাদিকদের হামলার ঘটনায় বিচার না হলে কঠোর কর্মসূচি দেওয়ার কথা জানিয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)।

শনিবার (১৮ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার সামনে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার  আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটির নেতারা এসব কথা বলেন।

বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ বলেন, সাংবাদিকদের ওপর যারা আক্রমণ করেন, তার প্রতিবাদটাও সেভাবে দিতে হবে। দুর্ভাগ্যজনক হলেও সত্য, সাংবাদিকদের ওপর হামলার বিচার বেশিরভাগ ক্ষেত্রেই হয় না।

সাংবাদিকরা দেশের উন্নয়নে কাজ করেন। অথচ আজ সাংবাদিকদের দেশের সর্বোচ্চ আদালতে কোনো রকম কারণ ছাড়াই পুলিশি হামলার শিকার হতে হয়েছে। সাংবাদিকদের ওপর হামলা করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সর্বোচ্চ স্তর থেকে ব্যবস্থা গ্রহণ ও দোষীদের শাস্তি নিশ্চিত করা দরকার। এ ঘটনার যদি ন্যায্য বিচার না হয়, তাহলে পরবর্তীতে বিজেসি কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবে।

বিজেসি চেয়ারম্যান রেজওয়ানুল হক বলেন, আমাদের সহকর্মীরা হামলার শিকার হয়েছেন। তার প্রতিবাদ জানাতেই আজকে আমরা এখানে দাঁড়িয়েছি। যারা হামলা করেছিলেন তারা চান গণমাধ্যম যেন সব কিছুর মধ্যে না জড়ায়।

সংবাদ সংগ্রহ করা আমাদের পেশা। কিন্তু এ পেশা পালন করতে গিয়ে নানা সময়ে নানাভাবে হামলার শিকার হয়েছি, কিন্তু কোনো ঘটনারই বিচার হয়নি। যারা হামলা করে তারা সবসময়ই পার পেয়ে যায়। ভবিষ্যতে এ ধরনের হামলা হলে আমরা আর চুপ করে থাকবো না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নির্বাহী (কল্যাণ ও সুরক্ষা) শাহনাজ শারমীন, নির্বাহী সদস্য আব্দুল্লাহ তুহিন, অন্যান্য নেতৃবৃন্দসহ সাধারণ সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।