ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ-আগুন, নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
নারায়ণগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ-আগুন, নিহত ১

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে একটি খাদ্য গুদামে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে আওলাদ নামে একজন নিহত হয়েছেন এবং আরও পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টায় নিতাইগঞ্জের ডালপট্টি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এটি ছিল জেলা আটা-ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ানের মালিকানাধীন ১০ বছর ধরে পরিত্যাক্ত একটি বাণিজ্যিক ভবন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। যে কোনো সময় ভবনটি ধ্বসে পড়তে পারে।

আহতরা হলেন- দিনজমুর হযরত আলী (৪০), মোহাম্মদ হোসেন (৪০) ও মুদি দোকানের কর্মচারি রবি দত্ত (৪০)। এছাড়া বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, ভবনটি দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত হলেও এখানে কাজ হতো। যে কোনো কারণে হয়তো সকালে এখানে বিস্ফোরণ ঘটেছে। সেই বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারি উপ-পরিচালক ফখরুদ্দিন বাংলানিউজকে জানান, আগুনের ঘটনায় ভবনটি সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এটি অনেক পুরাতন ভবন। এ ঘটনায় একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আরও পাঁচজন দগ্ধ হয়েছেন। এটি একটি চাল-ডাল-আটার গুদাম ছিল। বিস্ফোরণে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে।

তিনি জানান, সকাল সাড়ে ৯টায় খবর পেয়ে আমরা পাঁচটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। কি কারণে বিস্ফোরণ হয়েছে তা এখনই নিশ্চিত বলা যাচ্ছে না। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। আমরা এ ঘটনায় সাতজনকে জীবিত উদ্ধার করেছি। বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তের পর জানানো হবে।

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় দগ্ধ একজন মারা গেছেন ও পাঁচজন আহত হয়েছেন। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং সেখান থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।