ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বনেতারাও গর্ব করেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
‘বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বনেতারাও গর্ব করেন’

রংপুর: ‘বঙ্গবন্ধু বাংলা, বাঙালি এবং বাংলাদেশের শ্রেষ্ঠ সম্পদ। তাকে নিয়ে বিশ্বনেতারাও গর্ব করেন- এটা বাংলাদেশের মানুষের সৌভাগ্য।

শুধু বাংলাদেশ না, বিশ্বজুড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো নেতা পাওয়া বিরল। ক্ষণজন্মা এ মহানায়কের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামের সঙ্গে তাই জড়িয়ে আছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম।

শুক্রবার (১৭ মার্চ) সকালে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রংপুর টাউন হল চত্বরে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।  

তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে। দেশকে এগিয়ে নিতে অন্যায়, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। বঙ্গবন্ধুসহ বীর মুক্তিযোদ্ধা, শহীদ ও বীরঙ্গনাদের ঋণ আমরা কোনোদিনও শোধ করতে পারব না। এ কারণে জাতির পিতার আদর্শকে ধারণ করে সুখী, সমৃদ্ধ, উন্নত ও অসাম্প্রদায়িক চেতনার স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ সমাজসহ আগামী প্রজন্মকে দায়িত্বশীল হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম।  

জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মীনা, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু প্রমুখ।

আলোচনা সভা শেষে শিশু-কিশোরদের নিয়ে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনগল্প ও বাংলাদেশকে তুলে ধরে সঙ্গীত, নৃত্য, আবৃত্তি ও নাট্যাংশ পরিবেশন করে বিভিন্ন সংগঠনের শিল্পীরা।

এর আগে সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। সকাল ৯টায় রংপুর মহানগরীর ডিসি মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহাবুবার রহমান মঞ্জু, পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মীনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।