ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তা নির্মাণে অনিয়ম, ক্যামেরা দেখেই দৌড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
রাস্তা নির্মাণে অনিয়ম, ক্যামেরা দেখেই দৌড় ছবি: বাংলানি

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে একটি আঞ্চলিক সড়ক নির্মাণে নিম্ন মানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। বিষয়টি যাচাইয়ের জন্য ঘটনাস্থলে গেলে ক্যামেরা দেখেই পালিয়ে যান শ্রমিকরা।

বুধবার (১৫ মার্চ) দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে যান স্থানীয় সাংবাদিকরা, এ সময় শ্রমিকরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান।

স্থানীয়দের অভিযোগ, নিম্ন মানের ইট ও বালি দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছে। এভাবে রাস্তা নির্মাণ করা হলে ছয় মাসও টিকবে না। এমন কাজ করার চেয়ে না করাই ভালো।

বকশীগঞ্জ উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ২ কোটি ৪১ টাকা ব্যায়ে বাট্টাজোড় জিন্নাহবাজার থেকে শুরু হয়ে বকশীগঞ্জ পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা নির্মাণ হচ্ছে। ২০২১ সালের ৬ এপ্রিল কাজটি শুরু হলেও নির্ধারিত (২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি) সময়ে শেষ হওয়ার কথা। কিন্তু সময় শেষ হলেও কাজের ৫০ভাগও শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান মের্সাস লাবনী এন্টারপ্রাইজ।

ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে মশিউর রহমান লাকপতি জানান, ভালো মানের কাজ হচ্ছে তবে রাস্তাটি লেভেল করতে কিছু ২ নম্বর ইটের খোয়া ব্যবহার করা হয়েছে।

এদিকে কাজ শেষ না হওয়ায় দুর্ভোগ চরম আকার ধারণ করছে। এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেনকে বারবার ফোন দিয়েও পাওয়া যায়নি।

রাস্তা নির্মাণের অনিয়ম নিয়ে উপজেলা নির্বাহী অফিসার লুৎফন্নাহার বলেন, ঘটনাস্থল পরিদর্শন শেষে ওই ঠিকাদারের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।