ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কুলমাঠে বিয়ের আয়োজন, প্রধান শিক্ষককে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
স্কুলমাঠে বিয়ের আয়োজন, প্রধান শিক্ষককে শোকজ

বরিশাল: বরিশালের হিজলায় প্রাইমারি স্কুলের মাঠে মেয়ের বিয়ের আয়োজন করেছেন ইউপি সদস্য। এজন্য ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) উপজেলার ধুলখোলা ইউপির মাধবপুর (নপাইয়া) সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই বিয়ের আয়োজন করা হয়।

ইউপি সচিব আরিফুল ইসলাম সবুজ জানান, ইউপি সদস্য রত্তন রাঢ়ির ছোট মেয়ের বিয়ের অনুষ্ঠান হয়েছে স্কুল মাঠে। এতে প্রায় এক হাজার লোক আমন্ত্রিত ছিল। তিনি নিজেও অনুষ্ঠানে অংশ নেন।

সবুজ বলেন, বিয়ের অনুষ্ঠান মাঠে হয়েছে। আর স্কুলের পাঠদান দোতলায় হয়েছে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক নোমান হোসেন বলেন, ইউপি সদস্য রত্তন রাঢ়ি স্কুলের পরিচালনা কমিটির সহ-সভাপতি। স্কুলের প্রতিষ্ঠাতাসহ জমিদাতাও তিনি।

তিনি বলেন, সোমবার (১৩ মার্চ) সকাল ৯টায় স্কুলে গিয়ে মাঠে প্যান্ডেল-সামিয়ানা দেখতে পেয়ে ইউপি সদস্যর কাছে জানতে চাই যে, আগে না জানিয়ে কেন অনুষ্ঠানের আয়োজন করেছেন। জবাবে ইউপি সদস্য বলেন, তাদের মাটিয়ালা গ্রামের বাড়িতে উঠান নেই। সেখানে অনুষ্ঠান করা যায় না। তাই বিদ্যালয়ের মাঠে করেছেন।

প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়ে রয়েছে ৭০ জন শিক্ষার্থী ও ৪ জন শিক্ষক। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত প্রাক প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাস হয়। বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠদান চলে।

তিনি বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ চলছে। মঙ্গলবার (১৪ মার্চ) স্কুলে অভিভাবক সমাবেশ হবে। তাই বেলা ১২টা পর্যন্ত ক্লাস করে শিক্ষার্থীদের একটি কক্ষে ডেকে নিয়ে অভিভাবকদের নিয়ে আসতে বলে ছুটি দেওয়া হয়েছে।

হিজলা উপজেলা শিক্ষা কর্মকর্তা খালেদ সফিউল্যাহ জাভেদ বলেন, বিষয়টি শুনেছি। স্কুল মাঠে কেন অনুষ্ঠান করতে দেওয়া হয়েছে, তা জানতে চেয়ে প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।