ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে তরুণী হত্যায় জড়িত অভিযোগে খালা শাশুড়ি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
নাজিরপুরে তরুণী হত্যায় জড়িত অভিযোগে খালা শাশুড়ি আটক

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে লামিয়া আক্তার (১৮) নামে এক তরুণীকে হত্যায় জড়িত থাকার অভিযোগে রেক্সনা বেগম (৪০) নামে নিহত তরুণীর খালা শাশুড়িকে আটক করা হয়েছে।  

সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় জেলার সদর উপজেলার চুঙ্গাপাশা গ্রাম থেকে র‌্যাব-৮ ও নাজিরপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত রেক্সনা ওই গ্রামের আলম খানের স্ত্রী।

জানা গেছে, এর আগে সোমবার (১৩ মার্চ) দুপুরে থানা পুলিশ ও ক্রিমিনাল ইনভেস্টিগেশন টিম একটি চিরকুটের ভিত্তিতে জেলার নাজিরপুর উপজেলার সদর ইউনিয়নের সাতকাছিমা গ্রামের মান্নান শিকদারের নতুন বাড়ি তৈরির জন্য আনা বালুর ভেতর থেকে একটি কঙ্কাল উদ্ধার করে। উদ্ধারকৃত কঙ্কালটি ওই গ্রামের নিখোঁজ তরুণী লামিয়া আক্তারের বলে ভুক্তভোগীর পরিবারের দাবি।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, এর আগে গত ৬ নভেম্বর লামিয়া আক্তার নিখোঁজ হয়। এ ঘটনার পর গত ২৫ ডিসেম্বর লামিয়ার মা রাজিয়া বেগম বাদী হয়ে মেয়ের স্বামী তরিকুল ইসলামকে (২২) প্রধান আসামি করে সাতজনকে নামীয় এবং অজ্ঞাত আরও দুইজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। তরিকুল ইসলাম উপজেলার সদর ইউনিয়নের চিথলিয়া গ্রামের মিজান খানের ছেলে। নিহত লামিয়া আক্তার একই গ্রামের দিন মজুর মো. নজরুল ইসলামের মেয়ে।

নিহতের খালা সাবিনা ইয়াসমিন জানান, গত ৬ নভেম্বর তার বোনের মেয়ে লামিয়া আক্তার নিখোঁজ হয়। প্রায় ৮ বছর ধরে যখন লামিয়া ষষ্ঠ শ্রেণিতে পড়ে তখন থেকে তার সঙ্গে তরিকুলের প্রেম চলে। এর সূত্র ধরে ৮ মাস আগে তাদের বিয়ে হয়। কিন্তু তরিকুলের পরিবার ওই বিয়েতে রাজি না হওয়ায় তাদের মধ্যে প্রায়ই কলহ লেগে থাকতো। গত চার মাস আগে ওই তরুণী নিখোঁজ হয়। গত রোববার (১২ মার্চ) রাতে লামিয়াদের ঘরের টিনের চালের ওপর হঠাৎ করে কয়েকটি ইট নিক্ষেপের আওয়াজ পান তারা। পরে তারা ঘর থেকে বের হয়ে টর্চলাইটের মাধমে তাদের জামাতা তরিকুলকে বাড়ির সামনের খালের অপর পাড়ের রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখেন। এ সময় ওই তরুণীর স্বামী তরিকুল ইসলামকে আটক করতে চাইলেও সে দৌঁড়ে পালিয়ে যায়। এসময় তাদের ঘরের সামনের সিঁড়ির ওপর একটি চিরকুট পাওয়া যায়। ওই চিরকুটে লেখা ‘তোমার মাইয়ার লাশ মোজাহার মোল্লার বাড়ি পশ্চিম পাশে বালুর মাঠে। ইতি-মুমিন। সব জানে মেঝো খালা’। ওই চিঠিতে দেওয়া তথ্যের ভিত্তিতে তার কঙ্কাল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে থানার (ওসি) মো. হুমায়ুন কবির জানান, একটি চিরকুটে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চলিয়ে সোমবার দুপুরে স্থানীয় মান্নান শিকদারের নির্মাণাধীন বাড়ির বালুর মাঠ খুঁড়ে সেখানে একটি কঙ্কাল পাওয়া যায়। আর পাওয়া চিরকুটে উল্লেখ করা মেঝো খালা রেক্সনাকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।