ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরের মেঘনায় ৭১ কেজি জাটকাসহ ১৭ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
চাঁদপুরের মেঘনায় ৭১ কেজি জাটকাসহ ১৭ জেলে আটক

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় জাটকা ধরার অপরাধে ১৭ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। একই সময় ৬ লাখ ৭৩ হাজার ৮০০ মিটার কারেন্ট জাল, মাছ ধরার ৫টি নৌকা ও ৭১ কেজি জাটকা জব্দ করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

আটক জেলেরা হলেন-আবু বক্কর মৃধা (২২), আবু কালাম মৃধা (২০), রতন মৃধা (৩১), সুমন মোল্লা (২৩), মিরা রাঢ়ী (১৯), রমিজ খান (৩৫), সুমন (২২), বোরহান উদ্দিন খালাসী (২০), হেলাল চৌধুরী (২২), সোহেল মিয়া (১৯), সজিব চৌকিদার (১৯), নাছির (২৬), রিয়াদ (২৪), মো. হুমায়ুন (৩০), আল-আমিন হোসেন (১৮), জুম্মান (১৯) ও মাহফুজ (১৯)। এদের বাড়ি শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি মোহাম্মদ কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, সোমবার (১৩ মার্চ) সকাল থেকে মধ্য রাত পর্যন্ত পৃথক অভিযানে এসব জেলেদের অভয়াশ্রম এলাকা থেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে পৃথক তিনটি মামলা হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। মাছ ধরার নৌকাগুলো মামলার আলামত হিসেবে নৌ থানা হেফাজতে রয়েছে। জাটকাগুলো স্থানীয় এতিমাখানা ও গরিবদের মধ্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।