ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফের সাংবাদিকদের ওপর হামলা রাবি শিক্ষার্থীদের!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
ফের সাংবাদিকদের ওপর হামলা রাবি শিক্ষার্থীদের!

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আবারও সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে। রোববার (১২ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে দিকে  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা এই হামালা চালায়।

এই ঘটনায় খসরু বাসার (৩২) নামে এক সাংবাদিক আহত হয়েছেন। তিনি বেসরকারি টিভি চ্যানেল টোয়েন্টিফোরের নওগাঁ অফিসের ক্যামেরা পারসন।

এর আগে সকালে চ্যানেল টোয়েন্টফোরের নিজস্ব প্রতিবেদক আবার শাঈর ও ক্যামেরা পারসন জুয়েলের ওপর তারা হামলা চালায়। শিক্ষার্থীরা তাদের ক্যামরা, বুম এবং লাইভের অন্যান্য যন্ত্রাংশ ভাঙচুর করেন।

চ্যানেল টোয়েন্টিফোরের নওগাঁ প্রতিনিধি হারুনআর রশিদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সন্ধ্যার দিকে রাবির বিক্ষুব্ধ ছাত্ররা মিছিল করছিলেন। এ সময় তার ক্যামেরাপারসন ছবি নিচ্ছিলেন। ছবি নেওয়ার সময় রাবি শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরে ও মারপিট করে। পরে পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের সহায়তায় তাকে উদ্ধার করা হয়।

এদিকে বিকেল বিক্ষোভ শেষে প্রধান ফটক ছেড়ে দিলেও সন্ধ্যার পর আবারও তার সেখানে আগুন দিয়ে বিক্ষোভ করছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানতে চাইলে রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। তবে এখনো থানায় কেউ অভিযোগ দেননি। দিলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক আবরার শাঈর ও সালাহ উদ্দিনের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

সন্ধ্যায় পাঠানো এক বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সদস্য চ্যানেল ২৪ এর নিজস্ব প্রতিবেদক আবরার শাঈর এবং কালের কণ্ঠের রাজশাহী অফিসের ফটোসাংবাদিক সালাহ উদ্দিনসহ অন্য সংবাদকর্মীদের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আরইউজে নেতারা।

আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানিজমুল হক এক বিবৃতিতে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পেশাগত দায়িত্ব পালনকালে শিক্ষার্থী নামধারী কিছু সন্ত্রাসী চ্যানেল ২৪ এর সাংবাদিক আবরার শাঈরের ওপর আকস্মিক হামলা চালায়। এসময় হামলকারীরা আবরারকে মারধর করে এবং তার ক্যামেরাটিও ভেঙে ফেলে। এসময় ফটোসাংবাদিক সালাহ উদ্দিনকে তাড়া করে মারধর করে সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা তার ক্যামেরাটিও ভেঙে ফেলে।

বিবৃতিতে আরইউজে নেতারা আরও বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে গণমাধ্যমকর্মীদের ওপরে এ ধরনের হামলা এবং তাদের ক্যামেরা ভাঙচুরের ঘটনা অনাকাঙ্খিত ও অপ্রত্যাশিত। এটি স্বাধীন সাংবাদিকতার ওপর নগ্ন হামলা বলে আমরা মনে করি। একটি মহল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা চালিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। আমরা এ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।