ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কসবায় বিএসএফের বাধায় বন্ধ থাকা রেল প্রকল্পের কাজ ফের শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
কসবায় বিএসএফের বাধায় বন্ধ থাকা রেল প্রকল্পের কাজ ফের শুরু 

ব্রাহ্মণবাড়িয়া: দীর্ঘ আড়াই বছর পর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ফের শুরু হয়েছে বিএসএফের বাধার মুখে বন্ধ থাকা আাখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কসবা ও সালদা নদী অংশের কাজ। দুই দেশের উচ্চ পর্যায়ের আলোচনা ও বিজিবি-বিএসএফের কার্যকর যোগাযোগের মাধ্যমে রোববার (১২ মার্চ) থেকে কাজ শুরু হয়।

 

পরে বেলা ১১টায় শুরু হওয়া কাজ পরিদর্শনে আসেন বিজিবি সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম। এ সময় তিনি রেলওয়ে প্রকল্প কাজের পরিচালক মো. সুবক্ত গিনসহ বিজিবির অন্যান্য কর্মকর্তা ও তমা কন্সট্রাকশনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রকল্পস্থল পরিদর্শন করেন।  

জানা যায়, ২০১৬ সালের নভেম্বরে শুরু হয় এই রেলওয়ে প্রকল্পের নির্মাণ কাজ। তবে সীমান্তের ১৫০ গজের মধ্যে কাজ হচ্ছে এমন অজুহাতে ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিএসএফের বাধার মুখে বন্ধ হয়ে যায় কসবা ও সালদা নদী অংশের কাজ।  

বিজিবি সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, এ নিয়ে দুই দেশের উচ্চ পর্যায়ের একাধিক ফলপ্রসু আলোচনার পর রোববার থেকে ঢাকা-চট্টগ্রাম রেলপথে আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কসবা ও সালদা নদী অংশের কাজ শুরু হয়েছে। এখন থেকে শান্তিপূর্ণভাবে কাজ শেষ হবে। কাজটি শেষ হলে এটি দেশের জাতীয় অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।