ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে বংশী নদীর তীরে অভিযান, উচ্ছেদ ৯১ স্থাপনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
সাভারে বংশী নদীর তীরে অভিযান, উচ্ছেদ ৯১ স্থাপনা বংশী নদীর উচ্ছেদ অভিযান

সাভার (ঢাকা): ঢাকার সাভারের আশুলিয়ায় ঐতিহ্যবাহী বংশী নদীর তীর দখল করে গড়ে উঠা অবৈধ ৯১টি স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করছে ঢাকা জেলা প্রশাসন। এ অভিযানে প্রায় ৫০ শতাংশ নদীর জমি উদ্ধার হবে।

 

রোববার (১২ মার্চ) সকাল থেকে আশুলিয়ার নয়ারহাট এলাকায় ঢাকা জেলা প্রশাসন সিনিয়র সহকারী কমিশনার মো. আদনান চৌধুরী ও সুবির কুমার দাশ এ অভিযান পরিচালনা করেছেন৷

তাদের সঙ্গে অভিযানে সহায়তা করছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, উচ্চ আদালতের নির্দেশে আমাদের জেলা প্রশাসকের নির্দেশনায় বংশী নদীর পাশে যে অবৈধ স্থাপনাগুলো ছিল সে স্থাপনাগুলোর মালিককে আগে নোটিশ দিয়েছিলাম, তারা নিজ দায়িত্বে কিছুটা সরিয়ে নিয়েছে। আর পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজকে আমাদের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সবার সহযোগিতায় আমরা বাকি কাজটুকু শেষ করছি। আমরা ধারণা করছি এর মাধ্যমে প্রায় ৫০ শতাংশ নদীর জমি উদ্ধার হবে এবং এছাড়া যে অন্যান্য খাস জমি রয়েছে সেগুলোও দখল মুক্ত হবে। নদীর পাশে কোনো অবৈধ স্থাপনা থাকবে না। সরকারি কোনো জায়গা অবৈধভাবে দখলের কোনো সুযোগ নেই আজ যেভাবে দখল মুক্ত করেছি আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সুবির কুমার দাশ বাংলানিউজকে বলেন, দীর্ঘ দিন থেকে বংশী নদীর তীরে ৫০ শতাংশ জমিতে অবৈধ স্থাপনা করে প্রায় ৯১টি দোকান পরিচালনা করে আসছিল একটি মহল। ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান হয়। আজ দিনব্যাপী অভিযানে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২৪  ঘণ্টা, মার্চ ১২,২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।