ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করার সময় বিভ্রান্তিতে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে মানিক হোসেন (৪০) নামের এক বৈদ্যুতিক লাইনম্যানের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (১১ মার্চ) দুপুর ১টার সময় কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পৌর এলাকার খোকনমোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মানিক হোসেন উপজেলার চাপড়া ইউনিয়নের জয়নাবাদ গ্রামের মৃত আমির হোসেনের ছেলে ও আহত ব্যক্তি একই এলাকার মৃত তছলেম হোসেনের ছেলে রাজু হোসেন (৪৫)।

জানা গেছে, কুমারখালীর ওয়েস্টজোন পাওয়ার ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকোলি) পৌরসভার খোকনমোড় এলাকায় উন্নয়নমূলক কাজ করছিলেন ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকরা। উন্নয়ন কাজের জন্য বেলা ২টা পর্যন্ত বিদ্যুত লাইন বন্ধ রাখার কথা বলেছিলেন সহকারী প্রকৌশলী মো. রাজু হোসেন। কাজ চলাকালীন সময়ে শ্রমিকদের সঙ্গে একাধিকবার মুঠোফোনে রাজুর সঙ্গে কথা হয়েছিল শ্রমিকদের। কিন্তু বেলা দেড়টার দিকে লাইন চালু হলে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে লাইনম্যান মানিক ও হেডমিস্ত্রি রাজু গুরুতর আহত হন।  

পরে অন্যান্য শ্রমিকরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মানিক হোসেনকে মৃত ঘোষণা করেন এবং উন্নত চিকিৎসার রাজুকে কুষ্টিয়া জেনারেল  হাসপাতালে প্রেরণ করেন।

শ্রমিক রফিকুল ইসলাম জানান, রাজু স্যারের সঙ্গে আমাদের বারবার কথা হচ্ছিল। দুপুর ২টা পর্যন্ত লাইন বন্ধ থাকার কথা ছিল। কিন্তু তার আগেই লাইন চালু হলে এ দুর্ঘটনায় মানিক মারা যায় এবং হেডমিস্ত্রি আহত হন।

ঠিকাদার ময়েজ উদ্দিন জানান, আমি অন্য সাইডের কাজে ছিলাম। ২টা পর্যন্ত লাইন বন্ধ রাখার কথা ছিল। কিন্তু নির্দিষ্ট সময়ের আগেই লাইন চালু হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

কুমারখালী ওজোপাডিকোলির প্রকৌশলী মো. মখলেছুর রহমান ও সহকারী প্রকৌশলী রাজু হোসেন জানান, এক অঞ্চলের লাইন বন্ধ করে শ্রমিকরা অন্য অঞ্চলে কাজ করছিলেন। ঠিকাদারের ভুলেই এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীন হোসাইন জানান, বেলা দুইটার পরিবর্তে দেড়টার দিকে লাইন চালু করায় এ দুর্ঘটনা ঘটেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।