ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেএনএফের সন্ত্রাসীদের গুলিতে ২ শ্রমিক আহত, নিখোঁজ ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
কেএনএফের সন্ত্রাসীদের গুলিতে ২ শ্রমিক আহত, নিখোঁজ ৪

বান্দরবান: বান্দরবানের থানচি উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে দুই শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন চারজন।

শনিবার (১১ মার্চ) বিকেলে উপজেলার লিক্রি সড়কের ২১ কিলোমিটার নামক এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই এলাকায় শ্রমিক বহনকারী দুটি ট্রাককে লক্ষ্য করে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা গুলি চালায়। গুলিতে মো. জালাল (২৭) নামে একজন গুলিবিদ্ধ হন এবং আহত হন আরও এক শ্রমিক। এছাড়াও আরেকটি ট্রাকে থাকা চারজন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ শ্রমিকের মধ্যে দু’জনের নাম জানা গেছে। তারা হলেন সূর্য দাশ (৩০) এবং চালক রুবেল (৩০)। অপর দু’জনের নাম এখনো জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, থানচির লিক্রিতে নতুন নির্মাণাধীন সড়কের জন্য ২টি ট্রাকে ইট নিয়ে যান শ্রমিকরা। সড়কের ৪৫ কিলোমিটার এলাকায় ইট পৌঁছে দিয়ে ফেরার সময় এ ঘটনা ঘটে। থামলক পাড়া নামক এলাকায় আসলে ট্রাককে লক্ষ্য করে গুলি চালায় কেএনএফের সদস্যরা। হামলায় ১০ থেকে ১৫ জন কেএনএফর সদস্য অংশ নেন।

এদিকে স্থানীয়রা আহত দু’জন শ্রমিককে উদ্ধার করে থানচি উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় তাদের। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের বান্দরবান সদর হাসপাতালে পাঠায় চিকিৎসকরা।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিখোঁজ চার শ্রমিককে উদ্ধারে অভিযান চলছে। কেএনএফের সন্ত্রাসীদের ধরতেও আমাদের চেষ্টা অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।