ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদে সংরক্ষিত আসন চেয়ে ঝালকাঠিতে মানববন্ধন জাতীয় হিন্দু মহাজোটের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
সংসদে সংরক্ষিত আসন চেয়ে ঝালকাঠিতে মানববন্ধন জাতীয় হিন্দু মহাজোটের

ঝালকাঠি: জাতীয় সংসদে সংরক্ষিত আসনসহ বিভিন্ন দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা। শনিবার (১১ মার্চ) সকাল ১০টায় ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন পুনঃপ্রতিষ্ঠার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

এ মানববন্ধনে নেতৃত্ব দেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঝালকাঠি জেলা শাখার সভাপতি মানিক আচার্য্য। প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, বর্তমান সংসদে ১৬ জন হিন্দু সংসদ সদস্য রয়েছেন। কিন্তু হিন্দু সম্প্রদায়ের সমস্যা সমাধানে তাদের কোনো ভূমিকা নেই। কারণ, তারা দলের ইচ্ছার বাইরে গিয়ে কথা বলতে পারেন না। তারা উদ্ভুত পরিস্থিতি সমাধানের জন্য সরকারের কাছে আগামী নির্বাচনের আগে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য সংবিধান সংশোধন করে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠা করার জোর দাবি জানান। অন্যথায় দেশের হিন্দু সম্প্রদায় ভোট বর্জনের মতো কর্মসূচি নিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩ 
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।